কয়লা পাচার মামলায় সিবিআই দপ্তরে হাজিরা অনুপ মাজির

কয়লা পাচার মামলায় সিবিআই দপ্তরে হাজিরা দিলেন অনুপ মাজি ওরফে লালা। শনিবার তাঁকে সিবিআই দপ্তরে হাজিরা দিতে দেখা যায়। ইতিমধ্যে সিবিআই হেপাজতে রয়েছেন বিকাশ মিশ্র, ইসিএলের ডিরেক্টর টেকনিক্যাল অপারেশন ও এক সিআইএসএফের ইন্সপেক্টর। এদিকে সিবিআই সূত্রে খবর, প্রোটেকশন মানি অর্থাৎ কয়লা পাচার মামলায় অনুপ মাজিদের সাহায্য করে বিকাশ সহ বাকিরা কত টাকা নিয়েছেন, কী ভাবে টাকার লেনদেন হত এবং কাদের কাছে টাকা পৌঁছেছে জানতেই লালার মুখোমুখি বসিয়ে বিকাশদের জেরা করবেন সিবিআই আধিকারিকেরা।
এদিকে, কয়লা পাচার মামলার তদন্তে ফের নয়া মোড়ে আসে শুক্রবার। এই মামলার অন্যতম অভিযুক্ত জামিনে মুক্ত থাকা বিকাশ মিশ্রকে ফের গ্রেপ্তার করে সিবিআই। তাঁকে ৪ দিনের হেপাজতে নিয়ে জিজ্ঞাসাবাদ করতে চান তদন্তকারীরা। শুক্রবার সিবিআইয়ের এই আবেদনে সাড়াও দেয় আসানসোলের বিশেষ সিবিআই আদালত। বিচারক বিকাশ মিশ্রের ৪ দিনের সিবিআই-এর হেপাজত মঞ্জুরও করে। এরপর পঞ্চম দিনে কী হবে, তা নির্ভর করছে আদালতের নির্দেশের উপর। প্রসঙ্গত, কয়লা পাচার মামলায় অন্যতম অভিযুক্ত হিসেবে ব্যবসায়ী বিকাশ মিশ্রর নাম উঠে এসেছিল। তাঁকে গ্রেপ্তার করে সিবিআই। দীর্ঘদিন আসানসোলে সংশোধনাগারে ছিলেন বিকাশ। অভিযোগ, কয়লা পাচারের মাস্টারমাইন্ড বিকাশ মিশ্র। অনুপ মাজি তথা লালা ব্যবসার জন্য বিকাশের সাহায্য নিত বলে অভিযোগ। সিবিআই এই মামলার তদন্তভার নেওয়ার পর বিকাশ মিশ্রকে গ্রেফতার করা হয়। গত বছরের মাঝামাঝি সময়ে বিকাশ মিশ্র হাইকোর্ট থেকে জামিন পেয়ে যান।
এরপর সিবিআই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়ে তাঁর জামিনের বিরোধিতা করে। সিবিআইয়ের যুক্তি ছিল, বিকাশ মিশ্রকে হেপাজতে রেখে জেরা করা প্রয়োজন। তাতে শীর্ষ আদালত জানায়, জামিনে মুক্ত কোনও ব্যক্তিকে এভাবে জেরা করতে হলে তাঁকে সর্বোচ্চ ৪ দিন হেপাজতে রাখা যায়। এই পরিস্থিতিতে এবার অনুপ মাঝির মুখোমুখি বসিয়ে জেরা করা হবে বিকাশ মিশ্রদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + fifteen =