চাকরি দেওয়ার নামে প্রতারণায় গ্রেপ্তার সাংবাদিক

তৃণমূল নেতাদের নাম ভাঙিয়ে সরকারি কন্ট্রাকচুয়াল চাকরি দেওয়ার নাম করে টাকা তোলা এবং ইউ-টিউবে ভিডিয়ো বানিয়ে কলকাতা থেকে জেলার বিভিন্ন মানুষকে ভয় দেখিয়ে বিপুল পরিমাণ টাকা তোলার অভিযোগে গ্রেপ্তার ইউ-টিউবার অনিন্দ্য চৌধুরী। মঙ্গলবার রাতে তাঁকে বেলঘরিয়া থেকে গ্রেপ্তার করে বাঁশদ্রোণী থানার পুলিশ। সূত্রে খবর, ‘নির্ভীক সাংবাদিক’ বলেই পরিচিত ছিলেন এই অনিন্দ্য। আদতে তারই পিছন বিছিয়েছিলেন প্রতারণার জাল।এখানেই শেষ নয়, একজন সাংবাদিক হয়েও ঘুরতেন এসইউভি গাড়িতে সঙ্গে রাখতেন বাউন্সার। এরপরই ধীরে ধীরে সামনে আশে তাঁর প্রকৃত কর্মকাণ্ডের ঘটনা। সঙ্গে এ খবরও মিলেছে ২০১১ সালের পর থেকেই উত্থান এই অনিন্দ্য চৌধুরীর এবং বিভিন্ন রাজনৈতিক নেতার নাম করে তিনি টাকা তুলতেন।
পাশাপাশি এ অভিযোগও উঠেছে, সরকারি চুক্তিভিত্তিক চাকরি পাইয়ে দেওয়ার নাম করে লক্ষাধিক টাকা তোলার অভিযোগ ছিল তাঁর বিরুদ্ধে।নিজস্ব ইউটিউব ও সোশ্যাল মিডিয়া ব্যবহার করে বিভিন্ন সময়ে বিভিন্ন মানুষের নামে মিথ্যা অভযোগ এনে হেনস্থাও নাকি করতেন অনিন্দ্য। কলকাতা ও তার পার্শ্ববর্তী একাধিক থানায় এরকম একাধিক অভিযোগ রয়েছে এই ইউটিউবারের বিরুদ্ধে। সঙ্গে রয়েছে রেলে চাকরি দেওয়া থেকে বসিরহাট থানায় বসিরহাট সাব ডিভিশনে একটি আন্তঃরাজ্য প্রতারণার চক্কের সঙ্গে জড়িত থাকার অভিযোগও।
কলকাতা পুলিশ সূত্র মারফত খবর, ২০১৬ সাল থেকে তিনি একশোরও বেশি চাকরিপ্রার্থীর সঙ্গে প্রতারণা করেন। তবে এখানে একটা প্রশ্ন কিন্তু উঠেই গেল, সর্বক্ষণ যে তিনি এসইউভি-গাড়ি ব্যবহার করতেন বা যাঁদের সবসময় বাউন্সার হিসেবে রাখতেন তার খরচ আসতো কোথা থেকে তা নিয়েও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × 2 =