সোমবারই রাতে কলকাতায় পা রাখছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী

পয়লা বৈশাখের পর এবার রবীন্দ্র জয়ন্তী, অর্থাৎ, ২৫ বৈশাখও এই বঙ্গেই কাটাতে চলেছেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ৷ একদিনের সফরে বঙ্গে আসছেন তিনি। বঙ্গ বিজেপি সূত্রে খবর, সোমবার রাতেই কলকাতার মাটি ছোঁবে তাঁর বিমান। সেখান থেকে সোজা নিউটাউনের হোটেলে চলে যাবেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী। সোমবার সেখানেই রাত্রিবাস। তবে তার ফাঁকে রাজ্যের বিজেপি নেতাদের সঙ্গেও বৈঠকের সম্ভাবনা রয়েছে তাঁর। এরপর ৯ মে, অর্থাৎ, মঙ্গলবার সকাল ১০ টা ৪০ মিনিটে অমিত শাহ পৌঁছবেন জোড়াসাঁকো ঠাকুরবাড়িতে। সেখানে রবীন্দ্রমূর্তিতে মাল্যদান করে শ্রদ্ধা জানাবেন তিনি৷ এরপরই সেখান থেকে সোজা চলে যাবেন ভারত-বাংলাদেশের পেট্রাপোল সীমান্তে। সেখানে একটি থানা উদ্বোধন সহ বেশ কিছু কর্মসূচি রয়েছে তাঁর। এরপর ফের কলকাতায় ফিরবেন শাহ। কারণ, বিকেল ৫টা নাগাদ, সায়েন্স সিটি অডিটোরিয়ামে কেন্দ্রীয় সংস্কৃতি মন্ত্রকের তরফে একটি অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে৷ সেই অনুষ্ঠানে যোগ দেবেন তিনি।
সন্ধে ৬টা নাগাদ, সায়েন্স সিটিতেই আয়োজিত হতে চলেছে আরও একটি অনুষ্ঠান৷ রবীন্দ্রনাথ ঠাকুরের প্রতি শ্রদ্ধা জানাতে এই অনুষ্ঠানের আয়োজন করা হচ্ছে বলে সূত্রের খবর। সেই অনুষ্ঠানেও উপস্থিত থাকবেন অমিত শাহ৷ অনুষ্ঠান শেষে রাত পৌনে ৮টার বিমানে কলকাতা ছাড়বেন স্বরাষ্ট্রমন্ত্রী।
প্রসঙ্গত, প্রথমে দুদিনের সফরে এ রাজ্যে আসার কথা ছিল অমিত শাহর। প্রথম দিন রাজনৈতিক জনসভা এবং পরের দিন ২৫ বৈশাখ উদযাপন। ২৪ বৈশাখ রাজনৈতিক সভা করার কথা ছিল প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর চৌধুরীর খাসতালুক মুর্শিদাবাদের বহরমপুরে। তবে সেই সভা বাতিল করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × three =