গঙ্গায় স্নান করতে নেমে তলিয়ে গেল দুই স্কুল ছাত্র

ব্যারাকপুর: গঙ্গায় স্নান করতে নেমে তলিয়ে গেল দুই স্কুলছাত্র। ঘটনাটি ঘটেছে মঙ্গলবার সকালে নৈহাটি থানার লিচুবাগান ঘাটে। নিখোঁজ দুই ছাত্রের নাম শুভম দে ( ১৮) ও সুজল সাউ ( ১৭)।
শুভম নৈহাটির মক্রেশ্বর ঘাট রোডের বাসিন্দা। এবছর নরেন্দ্র বিদ্যানিকেতন থেকে উচ্চ মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল শুভম। অন্য দিকে, নৈহাটির সঞ্জীব চ্যাটার্জি রোডের বাসিন্দা সুজল মহেন্দ্র হাই স্কুলের একাদশ শ্রেণির ছাত্র ছিল। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, লিচু বাগানে গঙ্গার ঘাটের কাছে একটি মাঠে ক্রিকেট খেলা শেষ করে দশটা নাগাদ গঙ্গায় স্নান করতে নামে দুই বন্ধু। শুভম আংশিক সাঁতার জানলেও, সুজল একদমই সাঁতার জানত না। প্রত্যক্ষদর্শীরা জানান, সুজলকে তলিয়ে যেতে দেখে বন্ধু শুভম ওকে বাঁচানোর চেষ্টা করে। কিন্তু জোয়ারের তীব্র স্রোতে দু’জনেই তলিয়ে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসে নৈহাটি থানার পুলিশ ও নৈহাটি পুরসভার পুরপ্রধান অশোক চট্টোপাধ্যায়। ডুবুরি নামিয়ে ওই দুই নিখোঁজ ছাত্রের খোঁজ চালানো হয়। কিন্তু বিকেল পর্যন্ত ওই দু’জনের কোনও সন্ধান মেলেনি।
শুভমের দিদি সুনন্দা দে জানান, এদিন সকাল ৯-৫০ নাগাদ ফোন করা হলে ভাই জানায় পঞ্চাননতলায় আছে। এরপর ১০-১৩ মিনিট নাগাদ ফোন করলেও ভাই ফোন ধরেনি। কিছুক্ষন বাদে ফোন করলে গঙ্গার ঘাটে একজন ফোনটা ধরেন। ফোনের অপরপ্রান্ত থেকে বলা হয় ভাই নাকি গঙ্গায় তলিয়ে গেছে। জামা-প্যান্ট ঘাটে পড়ে রয়েছে। সুনন্দার দাবি, ঘাটের কাছে ঘূর্ণির মধ্যে ভাইয়ের বন্ধু চলে গিয়েছিল। ওকে ডুবে যেতে দেখে ভাই বাঁচানোর চেষ্টা করলে, দু’শজনেই জোয়ারের স্রোতে তলিয়ে যায়। দুই ছাত্রের গঙ্গায় তলিয়ে গিয়ে নিখোঁজের ঘটনায় শোকের ছায়া নৈহাটি জুড়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 4 =