সুপ্রিম কোর্টের রায় সংক্রান্ত সব নথি তাঁর কাছে পেশ করার নির্দেশ বিচারপতি গঙ্গোপাধ্যায়ের

নিয়োগ দুর্নীতি সংক্রান্ত সব মামলা বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়ের এজলাস থেকে সরানোর নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট।এই নিয়ে সরব হতে দেখা গেল খোদ বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়কে। সুপ্রিম কোর্টের এই রায় সম্পর্কিত যাবতীয় নথি শুক্রবার মধ্যরাত ১২টার মধ্যে তাঁর কাছে পেশ করতে বলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়।
সূত্রে খবর, এদিন শীর্ষ আদালতের এই রায়ের পরই কলকাতা হাইকোর্টের বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায় জানান, ‘সুপ্রিম কোর্ট নির্দেশ দিয়েছে টিভি ইন্টারভিউ নিয়ে। স্বচ্ছতার স্বার্থে সুপ্রিম কোর্টের সেক্রেটারি জেনারেল এই কোর্টে রিপোর্ট, ইন্টারভিউয়ের তর্জমা, রেজিস্টার জেনারেল, যাবতীয় হলফনামা আজ রাত ১২টার মধ্যে পেশ করুক। রাত সোয়া ১২টা পর্যন্ত আমি আমার চেম্বারে থাকব।’ তাঁর সংযোজন, ‘যে নথিগুলো আজ কোর্টের সামনে পেশ করা হয়েছে, সেগুলো আমি দেখতে চাই। এখনই এই নির্দেশ রেজিস্ট্রার জেনারেল সুপ্রিম কোর্টে পাঠিয়ে পদক্ষেপ করুক।’
প্রসঙ্গত, নিয়োগ দুর্নীতি মামলায় কুন্তল ঘোষের চিঠি প্রসঙ্গে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে ED-CBI জিজ্ঞাসাবাদ করতে পারবে। এমনই মন্তব্য করেছিলেন বিচারপতি গঙ্গোপাধ্যায়। এরপর সেই নিয়ে সুপ্রিম কোর্টের দ্বারস্থ হন অভিষেক বন্দ্যোপাধ্যায়। দেশের সর্বোচ্চ আদালতের পক্ষ থেকে তিনি এই মর্মে রক্ষাকবচও পেয়ে যান। কলকাতা হাইকোর্টে এই মামলার কোনও শুনানি আর বিচারপতি গঙ্গোপাধ্যায়ের এজলাসে হবে না। শুক্রবার এমনই রায় দেয় শীর্ষ আদালত। পাশাপাশি, টিভি চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারের প্রেক্ষিতে সুপ্রিম কোর্টের বক্তব্য ছিল, যদি বিচারপতি গঙ্গোপাধ্যায় এমন কোনও ইন্টারভিউতে নির্দিষ্ট কোনও মামলা নিয়ে মন্তব্য করে থাকেন তবে সেই মামলায় তাঁর শুনানির অধিকার থাকবে না।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

9 + 15 =