লোকাল ট্রেনের প্যানটোগ্রাফ ভেঙে বিপত্তি, প্রায় ২ ঘণ্টা বন্ধ হাওড়া-আমতা শাখার রেল পরিষেবা

লোকাল ট্রেনের প্যানটোগ্রাফ ভেঙে ঘটে বিপত্তি। এর জেরে শুক্রবার সকালে দক্ষিণ-পূর্ব রেলের হাওড়া আমতা শাখায় রেল পরিষেবা বিঘ্নিত হয়। দক্ষিণ-পূর্ব রেল সূত্রে খবর, এদিন সকাল ৯টা ৪৫ মিনিট নাগাদ কোনা স্টেশনের কাছে একটি লোকাল ট্রেনের প্যানটোগ্রাফ ভেঙে যায় বলে রেল সূত্রে খবর। যার জেরে আপ ও ডাউন লাইনের ট্রেন পরিষেবা ব্যহত হয়। এর জেরে ট্রেন চলাচল পুরোপুরি বন্ধ হয়ে যায়। প্রায় ২ ঘণ্টা পর ফের চালু হয় ট্রেন চলাচল।
দক্ষিণ পূর্ব রেলের মুখ্য জনসংযোগ আধিকারিক আদিত্যকুমার চৌধুরী জানান, ‘ সকাল ৯টা ৪৫ মিনিট নাগাদ এই ঘটনাটি ঘটেছে। যার ফলে আপ ও ডাউন লাইনে ট্রেন পরিষেবা পুরোপুরি বন্ধ ছিল।’ পাশাপাশি দক্ষিণ-পূর্ব রেল সূত্রে খবর, এদিকে খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন রেলের আধিকারিকরা। রেলের তরফে জানানো হয়, মেরামতির কাজ দ্রুত শুরু করা হয়েছে। যত তাড়াতাড়ি সম্ভব পরিষেবা স্বাভাবিক করা হবে। প্রায় দু’ঘণ্টা পর মেরামতি শেষে ট্রেন চলাচল শুরু হয় হাওড়া আমতা লাইনে।’
তবে একেবারে অফিস টাইমে এই বিপত্তিতে চরম দুর্ভোগে পড়েন যাত্রীরা।প্রায় ২ ঘণ্টা পর ট্রেনটিকে কোনওরকমে কারশেডে নিয়ে যাওয়ার মতো পরিস্থিতি তৈরি হয়। তারপর শুরু হয় ট্রেন চলাচ এদিকে এদিনের ঘটনার পর ক্ষোভ উগরে দেন নিত্যযাত্রীরা। তাঁদের বক্তব্য, হাওড়া আমতা লাইনে প্রায়শই ট্রেনের সমস্যা দেখা দেয়। ট্রেন তো রোজই দেরিতে চলে। সময়ের ঠিক নেই। যাঁরা প্রাইভেট ফার্মে চাকরি করেন তাঁদের এরকম সমস্যায় পড়তে হলে খুবই চাপ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + sixteen =