কালিয়াগঞ্জ ঘটনায় সিবিআই তদন্তের দাবি চেয়ে মামলা নাবালিকার পরিবারের, বৃহস্পতিবার শুনানির সম্ভাবনা

উত্তর দিনাজপুরে কালিয়াগঞ্জে নাবালিকার অস্বাভাবিক মৃত্যুর ঘটনায় এবার সিবিআই তদন্তের দাবি জানিয়ে হাইকোর্টে মামলা করলেন নাবালিকার বাবা। এদিকে আদালত সূত্রে খবর, বৃহস্পতিবার বিচারপতি রাজাশেখর মান্থার বেঞ্চে মামলার শুনানির সম্ভাবনা রয়েছে। নাবালিকার পরিবারের হয়ে এই মামলা লড়বেন বিজেপি আইনজীবী সেলের কনভেনর লোকনাথ চট্টোপাধ্যায়। প্রসঙ্গত, মৃতের পরিবারকে কলকাতায় আনেন রাজ্য বিজেপির নেতারাই। আর এখানেই তৃণমূলের তরফ থেকে দাবি করা হচ্ছে, অযথা রাজনীতি করছে বিজেপি।প্রসঙ্গত, কালিয়াগঞ্জের এই ঘটনায় এর আগে বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার জানিয়েছিলেন, তাঁরা মৃত ছাত্রীর পরিবারের পাশে রয়েছেন। প্রয়োজনে আইনি সাহায্য করা হবে। গত ২২ এপ্রিল সুকান্ত বলেন, ‘পুলিশ-প্রশাসনের এ হেন আচরণ পক্ষপাতদুষ্ট। তাদের এই আচরণ মানছি না। আমরা আদালতে যাব। মেয়ের পরিবার রাজি থাকলে হাইকোর্টে সিবিআই তদন্তের দাবি জানাব।’ ফলে এই ঘটনার পরই চড়ছে রাজনৈতিক পারদ।
সূত্রে খবর, বুধবার নাবালিকার পরিবার কলকাতায় পৌঁছানোর পর বিচারপতি রাজাশেখর মান্থার ঘরে নাবালিকার বাবা গোটা ঘটনার বিষয় উল্লেখ করেন। এরপরই বিচারপতি মৃতার বাবাকে সিবিআই তদন্তের দাবিতে মামলা করার অনুমতি দেন।
প্রসঙ্গত, নাবালিকার মৃত্যুর ঘটনায় এখনও উত্তপ্ত কালিয়াগঞ্জ। মঙ্গলবার দুপুর নাগাদ ফের উত্তপ্ত হয়ে ওঠে কালিয়াগঞ্জ। সেখান নাবালিকার রহস্যমৃত্যুর ঘটনার প্রতিবাদে পথে নামে রাজবংশী, আদিবাসী, তফসিলি আদিবাসী সমন্বয় কমিটি। পাশাপাশি পথে নামে বিজেপিও। এরপর বেলা বাড়তেই উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। ব্যারিকেড দিয়ে বিক্ষোভকারীদের প্রথমে আটকাতে যায় পুলিশ। তবে বিক্ষোভকারীরা সেই ব্যারিকেড ভেঙে দেয়। এরপর পুলিশ ও বিক্ষোভকারীদের মধ্যে শুরু হয় খন্ডযুদ্ধ। অভিযোগ, পুলিশকে লক্ষ্য করে ছোড়া হয় ইট-পাথর কাচের বোতল। বিক্ষুব্ধ জনতাকে নিয়ন্ত্রণে আনতে পুলিশের বিরুদ্ধে অভিযোগ ওঠে কাঁদানে গ্যাস, রবার বুলেট, টিয়ার গ্যাস ছোড়ার। এই ঘটনায় আরও ক্ষিপ্ত হয়ে ওঠেন বিক্ষোভকারীরা। কালিয়াগঞ্জ থানার ভিতর লাগিয়ে দেওয়া হয় আগুন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

17 − 15 =