ভোররাতে আচমকা ফাটল বোমা, ঝনঝনিয়ে ভাঙল কাচ, আতঙ্ক

নিজস্ব প্রতিবেদন, ব্যারাকপুর: ভোররাতে আচমকা বিস্ফোরণের বিকট শধে কেঁপে উঠল খড়দা থানার পানিহাটি পুরসভার ৬ নম্বর ওয়ার্ডের শ্যামা দাস ব্যানার্জি স্ট্রিট। তীব্র আওয়াজে সোমবার ভোরে বাসিন্দাদের ঘুম ভেঙে যায়। যদিও বাড়ির বাইরে বেরিয়ে তাঁরা কাউকেই দেখতে পননি। কিন্তু গোটা এলাকা কালো ধোঁয়ায় ভরে গিয়েছিল।
অভিযোগ উঠেছে, মনোজকুমার প্রসাদের বাড়ি লক্ষ্য করে কেউ বোমাবাজি করেছে। বোমার ঘায়ে মনোজ প্রসাদের বাড়ির নীচের তলার সমস্ত জানলার কাচ ভেঙে চুরমার হয়ে গিয়েছে। শুধু তাই নয়, ৃ জানলার কোণে নর্দমার ওপর লাগানো কংক্রিটের স্ল্যাবটিও ভেঙে গিয়েছে। বোমাবাজির ঘটনায় আতঙ্কিত বাসিন্দারা।
সিপিএমের পানিহাটি এরিয়া কমিটি-১ অধীনস্থ ৬/২ দলীয় কার্যালয় লাগোয়া মনোজ প্রসাদের বাড়ি গাছ-গাছালিতে ঘেরা। সেখানে কেন আচমকা বোমাবাজি, তা নিয়ে ধোঁয়াশায় এলাকাবাসী। প্রসাদ পরিবারের তরফে খড়দা থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। গৃহকর্ত্রী গায়েত্রী দেবী বলেন, ‘™রিবারের সকলেই ঘুমাচ্ছিলেন। খুব জোরে আওয়াজে ঘুম ভাঙলে দেখি জানলার কাচ ভেঙে ঘরের মধ্যে চারিদিকে ছড়িয়ে রয়েছে। ফলস সিলিং নষ্ট হয়ে গিয়েছে।’ গায়েত্রী দেবীর দাবি, তাঁদের কারও সঙ্গে শত্রুতা নেই কিংবা কেউ রাজনীতিও করে না। কেন বোমাবাজি করা হল, তা বুঝতেই পারছেন না।
স্থানীয় বাসি¨া পুতুল দাস বলেন, ‘খুব জোরে আওয়াজের পর বাইরে বেরিয়ে দেখলাম চারদিক কালো ধোঁয়ায় ছেয়ে গিয়েছে।’ তবে শ্যামা দাস ব্যানার্জি স্ট্রিট এলাকায় এর আগে এমন ঘটনা না ঘটায়, আতঙ্কে বাসিন্দারা। নিরাপত্তার দাবিতে বন্ধ হয়ে যাওয়া আনন্দময়ী পুলিশ ফাঁড়ি পুনরায় চালুর দাবিতে সরব হয়েছেন তাঁরা। গোটা বিষয়টি খড়দা থানার পুলিশ খতিয়ে দেখছে। এলাকার সিসিটিভি ফুটেজও দেখা হচ্ছে। পুলিশ জানিয়েছে, বোমা বিস্ফোরণের ঘটনায় কেউ আহত হননি। কিন্তু মনোজ কুমার প্রসাদের বাড়ির নীচের তলার সমস্ত জানলার কাচ এবং ঘরের ফলস সিলিং ক্ষতিগ্রস্ত হয়েছে। ঘটনাটি তদন্ত করে দেখা হচ্ছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen + 9 =