১ মে থেকে জোকা-তারাতলা রুটে বাড়তে চলেছে মেট্রো সংখ্যা

বেহালা থেকে মেট্রোতে যাঁরা যাতায়াত করেন তাঁদের জন্য এক সুখবর মিলল মেট্রো রেলের তরফ থেকে। মেট্রোর জেনারেল ম্যানেজার পাপ্রাল লাইনের সমস্ত কিছু খুঁটিয়ে দেখে সিদ্ধান্ত নিয়েছেন এই রুটে আরও বেশ সংখায় মেট্রো বাড়ানোর। আর এই সংখ্যা বাড়বে নিত্যদিনের জন্যই। ফলে এতে নিঃসন্দেহে উপকৃত হবেন বেহালা এলাকার বাসিন্দারা।
বুধবার মেট্রোর তরফ থেকে জানানো হয়, জোকা থেকে তারাতলা পর্যন্ত এই পার্পল লাইনে মেট্রোর সংখ্যা বাড়ানো হতে চলেছে আগামী ১ মে থেকে। পাশাপাশি এও জানানো হয়েছে যে, জোকা থেকে তারাতলা এই রুটে ১২টি মেট্রো আপে এবং ১২টি মেট্রো ডাউনে চালানো হবে। এই মুহূর্তে এই পাপ্রল লাইনে দুটি মেট্রোর মধ্যে সময়ের ব্যবধান রয়েছে ৬০ মিনিটের। এই ব্যবধান কমিয়ে ৪০ মিনিট করা হবে বলেও জানানো হয়েছে। শুধু তাই নয়, পাশাপাশি এও জানানো হয় যে জোকা থেকে প্রথম মেট্রো মিলবে সকাল ৮ টা ৫৫ তে। আর বিকেল ৪ টে ২০ মিনিটে থাকবে শেষ মেট্রো। অন্যদিকে তারাতলা থেকে প্রথম মেট্রো মিলবে সকাল ৯ টা ২০ মিনিটে। শেষ মেট্রো তারাতলা থেকে ৪ টে ৪০ মিনিটে। তবে শিনবার এবং রবিবার মেট্রো চালানো হবে না এই রুটে, এমনটাও জানানো হয়েছে মেট্রো কর্তৃপক্ষের তরফ থেকে।
এই প্রসঙ্গে মেট্রোর মুখ্য জনসংযোগ আধিকারিক কৌশিক মিত্র জানান, কলকাতাবাসী অনেকদিন ধরেই চাইছিলেন বা তাঁদের স্বপ্ন ছিল জোকা তারাতলা রুটে বাড়ানো হোক মেট্রোর সংখ্যা। কারণ, এখন বহু অফিস বা শিক্ষাপ্রতিষ্ঠান রয়েছে এই জোকায়। ফলে মেট্রোর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় এবার তাঁরা উপকৃত হবেন। তাঁদের যে স্বপ্ন এবার পূর্ণ হতে চলেছে এটা বলাই বাহুল্য।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two × two =