আইপিএল-২০২৩ এ ক্রিকেট প্রেমীদের পাশে এবার কলকাতা মেট্রো

শুরু হয়ে গিয়েছে আইপিএল-২০২৩। স্বাভাবিক ভাবেই ক্রিকেট জ্বরে কাবু তিলোত্তমাও। এদিকে বৃহস্পতিবার চলতি মরশুমে কেকেআর-এর প্রথম হোম ম্যাচ। সন্ধে সাড়ে সাতটা থেকে শুরু হবে ইডেনে। কাতারে কাতারে কেকেআর ফ্যানেরা বিকেল থেকে ভিড় জমাবেন ইডেনে। গলা ফাটাবেন নারিন, শাকিব, নীতিশ রানাদের জন্য। সবই তো হল, কিন্তু ম্যাচ শেষ হতে হতে রাত সাড়ে ১১ টা হয়েই যাবে। ফলে চিন্তা তো থাকেই ম্যাচ শেষে ঘরে ফিরবেন কীভাবে তা নিয়ে। তবে এই মুশকিল আসানে এবার এগিয়ে এল কলকাতা মেট্রো। কলকাতার ক্রিকেটপ্রেমীদের জন্য বিশেষ মেট্রো পরিষেবা চালাবে কলকাতা মেট্রো রেল কর্তৃপক্ষ। শুধু বৃহস্পতিবার রাতের ম্যাচেই নয়, ইডেনে প্রত্যেকটি রাতের ম্যাচের দিনই থাকবে এই বিশেষ মেট্রো পরিষেবা। ৬ এপ্রিল, ১৪ এপ্রিল, ২৩ এপ্রিল, ৮ মে, ১১ মে এবং ২০ মে রাতের ম্যাচগুলি শেষে ইডেনে খেলা দেখতে আসা ক্রিকেটপ্রেমীদের জন্য বিশেষ মেট্রো চালাবে কলকাতা মেট্রো।
কলকাতা মেট্রোর তরফ থেকে জানানো হয়েছে, ওই দিনগুলিতে মধ্যরাতে বিশেষ একজোড়া মেট্রো চালানো হবে। এসপ্ল্যানেড স্টেশন থেকে ছাড়বে এই মেট্রোগুলি। এসপ্ল্যানেড থেকে রাত ১২টা ১৫ মিনিটে ছাড়বে মেট্রো। একটি যাবে দক্ষিণেশ্বরের দিকে এবং অপরটি যাবে কবি সুভাষের দিকে। উভয় দিকেই মেট্রোগুলি নির্দিষ্ট গন্তব্যে পৌঁছাবে রাত ১২ টা ৪৮ মিনিটে। সেই কারণে খেলার দিনগুলিতে গভীর রাত পর্যন্ত এসপ্ল্যানেড মেট্রো স্টেশনের টিকিট কাউন্টারও খোলা থাকবে। স্মার্ট কার্ড ও টোকেন উভয়ই পাওয়া যাবে রাতে ফেরার সময়। অর্থাৎ, ম্যাচ দেখে বাড়ি ফেরা নিয়ে আর দুশ্চিন্তার কোনও কারণ থাকছে না। কারণ, মাঝরাতেও আপনার জন্য এসপ্ল্যানেড স্টেশনে অপেক্ষায় থাকবে কলকাতা মেট্রো।
এখানে একটা কথা কিন্তু বলতেই হবে এর আগেও বিভিন্ন সময়ে বিশেষ বিশেষ দিনগুলিতে কলকাতা মেট্রোর তরফে যাত্রীদের সুবিধার কথা মাথায় রেখে বিশেষ মেট্রো পরিষেবা চালানো হয়। যেমন দুর্গাপুজোর সময়ে, বা বইমেলার সময়ে, এমনকী যুবভারতীতে গুরুত্বপূর্ণ ফুটবল ম্যাচের সময়েও বিশেষ মেট্রো পরিষেবা দিয়েছে কলকাতা মেট্রো। শুধু পুজো কেন, মাধ্যমিক থেকে উচ্চ মাধ্যমিক আর বিভিন্ন পরীক্ষার দিনেও বিশেষ পরিষেবা দিতে দেখা গেছে মেট্রোকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 + ten =