মেয়ো রোডে মিনিবাস উল্টে মৃত এক, ভেন্টিলেশনে ২ জন

কলকাতা: মেয়ো রোডে উল্টে গেল মেটিয়াবুরুজ-হাওড়া রুটের যাত্রীবোঝাই মিনিবাস। শনিবার বিকেলে দুর্ঘটনায় মৃত্যু হয়েছে একজনের। আশঙ্কাজনক অবস্থায় হাসপাতালে ভর্তি আরও ২ জন। ভেন্টিলেশনে রয়েছেন তাঁরা।

এদিন খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় পুলিশ, দমকল ও উদ্ধারকারী দল।বাসের জানলা ভেঙে যাত্রীদের উদ্ধারকাজ শুরু হয়। বেশ কয়েকজন যাত্রী আহত হয়েছেন বলে জানা গিয়েছে।  ঘটনার জেরে কিছু ক্ষণের জন্য মেয়ো রোডের একটি অংশে যান চলাচল বন্ধ করে দেওয়া হয়।

পুলিশ সূত্রে খবর, এদিন বিকেলে বাইককে ওভারটেক করতে গিয়েই বিপত্তি। প্রত্যক্ষদর্শীরা জানান, মিনি বাসের গতি বেশি ছিল। বাইকটির সঙ্গে কার্যত রেষারেষি করতে গিয়ে বিপদ ঘটে।

যে বাইকটাকে ওভারটেক করতে গিয়েছিল বাসটি, সেটিও ক্ষতিগ্রস্থ হয়। সামনের অংশ দুমড়ে মুচড়ে যায়। ঘটনাস্থলে ক্রেন নিয়ে আসা হয়। বাসটি যেভাবে উল্টে গিয়েছিল তাতে যাত্রীদের বের করতে বেগ পেতে হয়। শেষে বাসের সামনে অংশ ও জানলা ভেঙে ভেতর থেকে যাত্রীদের বের করে আনা হয়।

এর আগেও কলকাতায় ঘটেছে দুর্ঘটনা।রেষারেষি, অতিরিক্ত গতি কখনও চালকের মোবাইলে কথা বলার জন্য বারবার দুর্ঘটনা ঘটেছে।

২০২১ সালে ফোর্ট উইলিয়ামের কাছে একটি বাস উল্টে গিয়েছিল।প্রত্যক্ষদর্শীদের দাবি, নিয়ন্ত্রণ হারিয়ে বাসটি ফোর্ট উইলিয়ামের পাঁচিল ভেঙে কিছুটা ভেতরে ঢুকে যায়।  দুর্ঘটনায় মৃত্যু হয়েছিল একজনের। গুরুতর আহত হন অন্তত ১২-১৫ জন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 − 3 =