সিবিআই স্ক্যানারে চালকল মালিক রবিন টিব্রেওয়াল, তলব দপ্তরে

এবার সিবিআই-এর স্ক্যানারে চালকল ব্যবসায়ী রবিন টিব্রেওয়াল। সিবিআই সূত্রে খবর, সোমবার প্রথম নিজাম প্যালেসে তলব করা হল তাঁকে। কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার তরফ থেকে এই তলব পাওয়ার পরই সোমবার সকাল এগারোটা নাগাদ হাজিরা দেন রবিন টিব্রেওয়াল। সিবিআই সূত্রে খবর, তাঁর তিন থেকে চারটি চালকল রয়েছে। একইসঙ্গে সিবিআইয়ের তরফ থেকে দাবি, এনামুল হকের চালকল কোম্পানি ‘হক-ইন্ডাস্ট্রিসে’-এর সঙ্গে কোটি-কোটি টাকার লেনদেন হয়েছে। আর এখানেই রবিনের চালকল সংস্থাতেই গরুপাচারের এই টাকা ঢুকেছে বলে অনুমান গোয়েন্দাদের।
ওদিকে আবার গরুপাচার মামলার তদন্তে সব দিক খতিয়ে দেখছেন কেন্দ্রীয় তদন্তকারী সংস্থার আধিকারিকরা। সেই সূত্র ধরেই একের পর এক তলব করা হয় অনুব্রত মণ্ডল, সায়গল হোসেন, এনামুল হক, মণীশ কোঠারিরা। অনুব্রত আসার আগে থেকেই সায়গল, এনামুল, মণীশের স্থান হয়েছে তিহাড়ে। অনুব্রতর ঘনিষ্ঠ হিসাবেই পরিচিত এনামুল ও সায়গল। অর্থাৎ, সবদিক থেকেই তদন্তে অগ্রগতি আনছেন সিবিআই আধিকারিকেরা।
রাউস অ্যাভিনিউ কোর্টের দ্বারস্থ হয়েছেন এনামুল হক ও সায়গল হোসেন। সূত্রে খবর, বিচারক রঘুবীর সিংয়ের বেঞ্চে ভার্চুয়ালি হাজিরা দেওয়ার আবেদন জানিয়েছিলেন তাঁরা। ভার্চুয়ালি হাজিরার আবেদনের কারণ সম্পর্কে এনামুল-সেহগল জানান, রমজান মাস চলছে। রোজা রাখছেন। তাই আগামী শুনানির দিন আদালতে যাওয়া সম্ভব নয়। অন্তত ওই একটি দিন ভিডিয়ো কনফারেন্সে হাজিরার অনুমতি দেওয়া হোক। এনামুল-সেহগলের এই আবেদন অবশ্য খারিজ করেননি বিচারক। কেবল পরের শুনানির দিন এনামুল ও সেহগল ভিডিয়ো কনফারেন্সে হাজিরা দিতে পারবেন বলে অনুমতি দেন বিচারক রঘুবীর সিং।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 2 =