অভিষেকের সভা নিয়ে কাটল জট, সবুজ সংকেত মিলল সেনার কাছ থেকে

ময়দানে তৃণমূলের সেকেন্ড-ইন-কমান্ড অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সভা নিয়ে সেনাবাহিনীর সঙ্গে টালবাহানা চলার পর অবশেষে সভার অনুমতি মিলল। সেনার তরফ থেকে আশ্বাস পাওয়ায় আগামী ২৯ মার্চ শহিদ মিনার ময়দানেই হবে অভিষেকের সভা, এমনটাই জানানো হয়েছে তৃণমূলের তরফ থেকে। সেনবাহিনীর কাছ থেকে সবা করার সবুজ সংকেত মেলরা পরই শনিবারই সভাস্থল পরিদর্শনে আসেন ডিসি সাউথ। সঙ্গে ছিলেন তৃণমূল কংগ্রেসের ছাত্র-যুব নেতারা। এই সভাস্থল পরিদর্শনের সময়েই বিস্তারিত আলোচনা হয় সমাবেশে যাঁরা যোগ দেবেন তারা কোথায় বসবেন মঞ্চ কোথায় হবে তা নিয়ে। প্রসঙ্গত ডিএ আন্দোলনকারীরা এতদিন অবস্থান করছিলেন শহিদ মিনার ময়দানে। এদিন তাঁরা তাঁদের অবস্থান সেখান থেকে প্রত্যাহার করেন। ফলে এক জায়গায় দু’টি সভা বা মঞ্চ থাকছে না।
শহিদ মিনারে ডিএ আন্দোলনকারীদের মঞ্চ থাকার কারণেই ২৯ মার্চে অভিষেকের সভা নিয়ে প্রশ্ন তোলা হয় সেনার তরফ থেকে। জানতে চাওয়া হয়, ডিএ অবস্থানকারীরা যেহেতু অবস্থান করছেন সেখানে তৃণমূলের সভা কী ভাবে হবে বা তাঁদের পরিকল্পনাই বা কী সে ব্যাপারেও। কারণ, শহিদ মিনারের এই চত্ত্বর রয়েছে সেনার অধীনে। সেই কারণে এখানে সভা করতে গেলে সেনার তরফ থেকে অনুমতি থাকা প্রয়োজন। সেই বিষয়ে সেনাকে আবেদন করা হলে সেনার তরফে সভার বিস্তারিত পরিকল্পনা নিয়ে ব্যাখ্যা চাওয়া হয়।
এদিকে সেনার তরফ থেকে এই সভার অনুমতি না মিললে আদালতেও যাওয়ার কথাও ভেবে রাখা হয়েছিলে তৃণমূলের তরফ থেকে। যদিও সমস্যা মেটে শনিবারই। বিশেষত শনিবার শহিদ মিনারের পাদদেশ থেকে ডিএ আন্দোলনকারীরা তাঁদের অনশন প্রত্যাহার করায়।
এদিকে তৃণমূল সূত্রে খবর, ২৯ মার্চের এই সভা মঞ্চ তৈরি হবে কবাডি ক্লাব সংলগ্ন মেয়ো রোডের দিকে। আর শহিদ মিনারের প্রবেশের দুটি পথ রয়েছে। । একটি মাতঙ্গিনী মূর্তির পাশ দিয়ে। অপরটি কবাডি ক্লাবের পাশ দিয়ে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 − four =