মালিপাঁচঘড়ার কারখানায় গ্যাস সিলিন্ডার ফেটে আহত ৬

কারখানায় গ্যাস সিলিন্ডার ফেটে আহত ছয় শ্রমিক। বুধবার সকাল সাড়ে আটটা নাগাদ দুর্ঘটনাটি ঘটে হাওড়ার মালিপাঁচঘড়ায়। এই ঘটনা নজরে আসার পরই আহতদের স্থানীয় হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এই ঘটনায় মালিপাঁচঘড়া থানার পুলিশের তরফ থেকে জানানো হয়েছে, কী করে এরকম দুর্ঘটনা ঘটল তা খতিয়ে দেখা হচ্ছে। এদিকে স্থানীয় সূত্রে খবর, বুধবার সাত সকালে হাওড়ার মালিপাঁচঘরা থানার অন্তর্গত ঘুসুড়ি এলাকায় হঠাৎ-ই এক বিকট আওয়াজ কানে আসে স্থানীয়দের। তখনই নজরে আসে যে কারখানায় সিলিন্ডার ফাটার এই ঘটনা। সঙ্গে পড়ে রয়েছেন আহাত ছয় শ্রমিক। দ্রুত আহতদের দ্রুত টি এল জয়সওয়াল হাসপাতালে নিয়ে যাওয়া হয়। এদিকে টি এল জয়সওয়াল হাসপাতাল সূত্রে খবর, এই ছয় আহতের মধ্যে দুজনের অবস্থা সঙ্কটজনক। এরপরই এই দুজনকে টি এল জয়সওয়াল হাসপাতালে থেকে হাওড়ায় জেলা হাসপাতালে স্থানান্তরিত করা হয়।
স্থানীয় সূত্রে খবর, যে কারখানায় এই বিস্ফোরণের ঘটনা ঘটেছে সেখানে লোহা কাটার কাজ হত। বুধবার সেই কাজ করতে গিয়েই বাধে বিপত্তি। সিলিন্ডার ফাটার এই ঘটনার জেরে শ্রমিকদের মধ্যে একজনের পা কেটে যায়। আরও একজনের গুরুতর আঘাত লাগে কোমরে। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে মালিপাঁচঘরা থানার পুলিশ।
এই ঘটনায় স্থানীয় বাসিন্দারা জানান, ‘ সকালে খুব জোরে কিছু একটা ফাটার শব্দ শুনতে পাই। ছুটে গিয়ে কারখানার মধ্যে সিলিন্ডার ফেটে গিয়েছে। একজনের পায়ে গুরুতর চোট লেগেছে। আরও কয়েকজন আহত হয়েছে দেখতে পেলাম। সঙ্গে সঙ্গে আমরা তাঁদের হাসপাতালে পাঠানোর ব্যবস্থা করি।’ ওই কারখানায় এর আগেও সিলিন্ডার ফেটে যাওয়ার ঘটনা ঘটেছিল বলে এদিন জানান স্থানীয় বাসিন্দারা। কালীপুজোর আগে তিনটে সিলিন্ডার একসঙ্গে ফেটেছিল। এমন ঘটনায় কারখানা কর্তৃপক্ষের অনেক সতর্ক হওয়া উচিত বলেই মনে করছেন স্থানীয়রা। তবে পাশাপাশি ক্ষোভ প্রকাশ করা হয়, জনবসতি এলাকার মধ্যে এরকম লোহার যন্ত্রাংশ নির্মাণ, কাটাকাটির কারখানা রাখা নিয়েও। এদিকে এই ঘটনায় কারখানা মালিকপক্ষের কোনও বক্তব্য মেলেনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fourteen + seven =