নরওয়েতে নয়া রেকর্ড ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’-র

‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ (Mrs Chatterjee Vs Norway)সত্য ঘটনার নিরিখে তৈরি এই ছবি। সন্তানের অধিকার নিয়ে এক বাঙালি মায়ের নরওয়ে সরকারের সঙ্গে লড়াইয়ের কাহিনি। ১৭ মার্চ মুক্তি পেয়েছে রানি মুখোপাধ্যায়ের বহু প্রতীক্ষিত ছবি। বেশ কয়েক বছর পর বড়পর্দায় ফিরেছেন অভিনেত্রী রানি মুখার্জি। ১৭ মার্চ মুক্তি পেয়েছে তাঁর বহু প্রতীক্ষিত ছবি ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’।

নরওয়ের সরকারের বিরুদ্ধে মুখ খোলা এই ছবি নরওয়ের বক্স অফিসে হিট। তৈরি করেছে নতুন রেকর্ড।নরওয়ের সিনে জগতে আলোড়ন ফেলেছে ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’।

একটি বক্স অফিস রিপোর্ট বিশেষজ্ঞের রিপোর্ট অনুযায়ী নরওয়েতে ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ ছবিটি হিন্দি চলচ্চিত্রে নয়া রেকর্ড তৈরি করেছে। নরওয়েতে এই ছবিই প্রথমদিনে সর্বোচ্চ ব্যবসা করেছে। কিছু বছর আগে শাহরুখ খান অভিনীত ‘রইস’  ছবিটি নরওয়ের বক্স অফিসে রেকর্ড গড়েছিল। পরে সলমান খানের ‘বজরঙ্গি ভাইজান’  তিন দিনের রেকর্ড গড়েছিল। কিন্তু ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’ এই রেকর্ডগুলি ভেঙে দেয় এবং নরওয়েতে ‘পাঠান’-এর রেকর্ডও ভেঙে দেয় এই ছবি। রানির ছবি বিদেশের বাজারে ৬০০ হাজার ডলার ব্যবসা করেছে এবং আগামী দিনে এই ছবি আরও ভাল ব্যবসা করবে বলে আশাবাদী বলিউডের ট্রেড অ্যানালিস্টরা। দেশের ব্যবসার নিরিখে এই ছবি ভারতে ১২ কোটিরও বেশি আয় করেছে।

প্রসঙ্গত, এই ছবির বাস্তব চরিত্র সাগরিকা চট্টোপাধ্যায়।তাঁর জীবনের ঘটনাই ফুটে উঠেছে রূপোলি পর্দায়।তবে নরওয়ে সরকারের সঙ্গে লড়াই করে সন্তানদের ফিরে পেলেও, তাঁর বাস্তবের সংগ্রাম আরও কঠিন সংবাদমাধ্যমকে জানিয়েছেন দেবিকা।যে সন্তানদের ঘিরে তাঁর এই অদম্য লড়াই সেই দুই সন্তানকে আজও কাছে পান না সাগরিকা। অর্থের জন্য ছেলে-মেয়েদের বাবা-মায়ের কাছে রেখে পুণেতে চাকরি করছেন তিনি।

নরওয়ে সরকার তাঁর সন্তানদের আটকে রাখতে পারেনি ঠিকই, তবে ভেঙে দিয়েছে সাগরিকার স্বামী ছেলে মেয়ে নিয়ে সাজানো সংসার। ওই ঘটনার পর স্বামী অভিরূপের সঙ্গে বিবাহ বিচ্ছেদ হয়ে গিয়েছে তাঁর। স্বামী বিদেশের উজ্বল কেরিয়ার ছাড়তে নারাজ। তাই তিনি রয়ে গিয়েছেন নরওয়েতেই।কিন্তু সন্তানদের ভরণপোষণের ভার নিতে হয়েছে বিবাহ বিচ্ছিন্না মিসেস চ্যাটার্জিকেই। সাগরিকা জানিয়েছেন, ‘পর্দায় যা দেখানো হয়েছে তাঁর চেয়ে অনেক বেশি শারীরিক ও মানসিক নির্যাতন সহ্য করতে হয়েছে তাঁকে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − four =