হাওড়া স্টেশনে ঢোকার সময় লাইনচ্যূত হাওড়া-আমতা

রবিবার সকালে লাইনচ্যূত হয় হাওড়া-আমতা লোকাল ট্রেন। পূর্ব রেল সূত্রে খবর রবিবার সকাল পৌনে ১০টা নাগাদ আমতা-হাওড়া ইএমইউ লোকাল হাওড়া স্টেশনের নতুন কমপ্লেক্সের ১৯ নং প্ল্যাটফর্মে ঢোকার সময় ঘটে এই দুর্ঘটনা। ওই ট্রেনটির পিছন থেকে তৃতীয় নম্বর বগিটি অর্থাৎ খড়গপুর এন্ড-এর দিকে থাকা বগি লাইনচ্যুত হয়। যদিও স্টেশনে ঢোকার একেবারে মুখে ট্রেনের গতি একেবারেই কম থাকার দরুন এদিনের এই ঘটনায় কেউ ব্যক্তি আহত হয়নি বলে দাবি করা হয়েছে পূর্ব রেলের পক্ষ থেকে।
তবে এই খবর পেয়ে ঘটনাস্থলে আসেন পূর্ব রেলের আধিকারিরা। যাত্রীদের মধ্যে কেউ আহত না হলেও আতঙ্ক ছড়িয়ে পড়ে তাঁদের মধ্যে। এরপর সুরক্ষিতভাবে যাত্রীদেরকে সরিয়ে দেওয়ার পর ট্রেনটিকে লাইনে তোলার তড়িঘড়ি ব্যবস্থা শুরু করা হয়। দীর্ঘক্ষণ ওই লাইনে পরিষেবা কিছুক্ষণের জন্য ব্যাহত হয়। পরে শুরু হয় স্বাভাবিক ট্রেন পরিষেবা, এমনটাই জানানো হয়েছে পূর্ব রেলের পক্ষ থেকে। একইসঙ্গে এও জানানো হয় যে, স্টেশনে ঢোকার সময় ট্রেনটি ফাঁকাই ছিল। তাই কোনও ধরনের আহত হওয়ার ঘটনা ঘটেনি।
উল্লেখ্য গত মাসেও লাইনচ্যুত হয় হাওড়া – আমতা লোকাল। দক্ষিণ পূর্ব রেলের হাওড়া আমতা শাখায় ঘটনাটি ঘটে। চলন্ত অবস্থাতেই লোকাল ট্রেনটির তিনটি কামরা লাইনচ্যুত হয়ে যায়। হাওড়ার জগৎবল্লভপুর এলাকার মাজু স্টেশনে ঢোকার আগে যাদববাটি এলাকায় ঘটনাটি ঘটে । ওই লোকাল ট্রেনটির তিনটি বগি লাইনচ্যুত হয়। যদিও স্টেশনে ঢোকার আগে গাড়ির গতি কম থাকায় বড়সড়ো দুর্ঘটনার হাত থেকে অল্পের জন্য রক্ষা পায় যাত্রীরা। তবে সেদিনের ঘটনায় আহত হন কমপক্ষে তিনজন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three + nineteen =