মস্তিষ্কে অস্ত্রোপচারের পর স্থিতিশীল বর্ষীয়ান রাজনীতিবিদ মুকুল

গত বেশ কিছুদিন ধরেই শারীরিক সমস্যায় ভুগছিলেন বিধায়ক মুকুল রায়। সূত্রের খবর, ভুলে যাওয়া থেকে শুরু করে, ব্যালেন্সিংয়ের সমস্যা হচ্ছে প্রবীণ এই নেতার। এরপরেই চিকিৎসকরা তাঁর অপারেশন করার পরামর্শ দেন। চিকিৎসকদের পরামর্শ মতোই তাঁর মস্তিষ্কে অস্ত্রোপচার করা হয় বাইপাসের ধারে একটি বেসরকারি হাসপাতালে। আপাতত সেখানেই রয়েছেন তিনি। মুকুল পুত্র শুভ্রাংশু রায় জানান, ‘‘বাবা আগের থেকে কিছুটা ভালো রয়েছেন।‘ তবে বাবাকে কবে হাসপাতাল থেকে ছাড়া হবে সেই বিষয়ে এখনও চিকিৎসকরা কিছু জানাননি। শনিবার বিকেলে এই নিয়ে কোনও তথ্য পাওয়া যেতে পারে।’
প্রসঙ্গত, গত বছর ফেব্রুয়ারি মাস থেকেই স্নায়ুর সমস্যায় ভুগছিলেন তিনি। ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, তাঁর স্ত্রী কৃষ্ণা রায়ের মৃত্যুর পর শারীরিক এবং মানসিকভাবে ভেঙে পড়েন এই দুঁদে নেতা। একাধিকবার অসংলগ্ন কথা বার্তা বলতে শোনা যেত তাঁকে। বর্তমানে খুব একটা রাজনীতির ময়দানেও দেখা যেত না মুকুল রায়কে।
মুকুল রায়ের পরিবার সূত্রে খবর, কিছুদিন আগেই তিনি হাসপাতালে ভর্তি হন। সেই সময় একাধিক পরীক্ষা করা হয় তাঁর। এরপরেই চিকিৎসকরা তাঁর মস্তিষ্কের অস্ত্রোপচারের পরামর্শ দেন। রায় পরিবারের ঘনিষ্ঠ মহল সূত্রে খবর, তাঁর দাঁড়ানোর সমস্যা ঠিক হতে পাঁচ থেকে সাত দিন লাগবে, এমনটাই জানিয়েছেন চিকিৎসকরা। কিন্তু, ভুলে যাওয়ার যে সমস্যা রয়েছে তা ঠিক হতে দীর্ঘ সময় লাগতে পারে।
উল্লেখ্য, একুশের বিধানসভা নির্বাচনে বিজেপির টিকিটে কৃষ্ণনগর উত্তর কেন্দ্র থেকে লড়াই করেছিলেন মুকুল রায়। তাঁর বিপরীতে তৃণমূলের প্রার্থী ছিলেন অভিনেত্রী কৌশানী। কিন্তু, মুকুল রায়ের কাছে পরাজিত হন তিনি। যদিও শারীরিক অসুস্থতার কারণে সেভাবে কোনও মিটিং, মিছিল বা জনসভায় দেখা যায় না মুকুল রায়কে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × 1 =