সোমবারই দিল্লিতে হাজিরা দিতে হবে বলে সুকন্যাকে নোটিস জারি ইডি-র

অনুব্রত মণ্ডলের মেয়ে সুকন্যার বিরুদ্ধে এবার নোটিস জারি করা হল এনফোর্সমেন্ট ডিরেক্টরেটের তরফ থেকে। শুক্রবার একইসঙ্গে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট সূত্রে এও খবর মেলে, আগামী সোমবারের মধ্যে দিল্লিতে ইডি দপ্তরে হাজিরা না দিলে সুকন্যা মণ্ডলের বিরুদ্ধে কড়া পদক্ষেপ গ্রহণ করা হবে বলে হুঁশিয়ারির বার্তাও দিয়েছেন তদন্তকারীরা। পাশাপাশি ইডির তরফ থেকে এও জানানো হয়েছে যে, সুকন্যার আইনজীবী মারফত তাঁর কাছে এই মর্মে একটি চিঠিও পাঠানো হয়েছে। প্রসঙ্গত, এর আগে গত বুধবার দিল্লিতে ডেকে পাঠানো হয় অনুব্রত কন্যা সুকন্যাকে। কিন্তু, ব্যক্তিগত সমস্যার কারণ দেখিয়ে তিনি হাজিরা এড়ান।
এদিকে গোরু পাচারকাণ্ডে মঙ্গলবার অনুব্রত মণ্ডলের হিসাবরক্ষক মণীশ কোঠারিকে গ্রেপ্তার করেন ইডি-র আধিকারিকেরা। এরপর বুধবার অনুব্রত কন্যা সুকন্যা মণ্ডলকে দিল্লিতে তলব করা হয়। সূত্রে এমন খবরই মিলছিল যে, অনুব্রতর মুখোমুখি বসিয়ে জিজ্ঞাসাবাদের পরিকল্পনা করবেন ইডি-র আধিকারিকেরা, এমনটাই পরিকল্পনা নেওয়া হয়। তবে সুকন্যা হাজিরা এড়ানোয় সেই পরিকল্পনা কার্যত ভেস্তে যায়। এরপই সুকন্যার আইনজীবী মারফত একটি মেল করে কড়া বার্তা দেওয়া হল সুকন্যাকেও। এবার যাতে তিনি কোনওভাবেই হাজিরা এড়াতে না পারেন, তার জন্য কড়া পদক্ষেপ গ্রহণের বার্তাও দিয়েছে এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। ফলে অনুব্রত মণ্ডলকে মুখোমুখি বসিয়ে সুকন্যাকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে বলেই ধারনা করছেন বিশেষজ্ঞরা। এদিকে ইডি সূত্রে খবর, অনুব্রত মণ্ডলকে নিয়মিত জেরা করছেন ইডি আধিকারিকরা। সেক্ষেত্রে সুকন্যাকেও বাবার মুখোমুখি বসানো হতে পারে দিল্লিতে।
গরু পাচার কাণ্ডের তদন্তে নেমেই অনুব্রত মণ্ডলের নামে একশোর উপর জমিজমা, চালকল, ব্যাঙ্ক অ্যাকাউন্টের হদিশ মিলেছে। এর মধ্যে ২৬টি সম্পত্তির মালিক কন্যা সুকন্যা মণ্ডল। যার পরিমাণ প্রায় ৫৭ কোটি টাকা। সুকন্যার ব্যাঙ্কে ৬ কোটি টাকার ফিক্সড ডিপোজিট, সাত বছরে ১২ কোটি টাকার জমি কেনার সন্ধান মিলেছিল। আগেও সুকন্যাকে দিল্লিতে ডেকে জিজ্ঞাসাবাদ করা হয়েছিল। কিন্তু, সে সময় সবই বাবা জানেন বলে এড়িয়ে গিয়েছিলেন কেষ্ট কন্যা। এখন বাবার মুখোমুখি হলে দু’জনের বক্তব্যে অসঙ্গতি ধরা পড়ে কি না, সেদিকে নজর ইডি-র আধিকারিকদের।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

20 − 19 =