শোকজ পাওয়া আন্দোলনকারীদের পাশে সংগঠন

শাসক দলের তরফ থেকে কর্মবিরতি, আন্দোলনে যোগদানকারী সরকারি কর্মীদের সার্ভিস রুল ব্রেক খেসারত দেওয়ার হুমকি দেওয়ার পর শোকজ লেটার ধরানো হয়েছে একাধিক সরকারি স্কুলের শিক্ষকদের। এরপর থেকেই স্কুলে ঢুকতে এসে জায়গায় জায়গায় বিক্ষোভের মুখোমুখিও হচ্ছেন তাঁরা। এই বিক্ষোভ দেখানোর মূলে যেমন ছিলেন সাধারণ মানুষ, তেমনি ছিলেন তৃণমূল কর্মী সমর্থক এমনকী পড়ুয়াদের অভিভাবকরাও। এই বিক্ষোভের খবর এসেছে সারা রাজ্য থেকেই। ধর্মঘট পালনের পর শিক্ষকরা স্কুলে ঢুকতে গেলে অভিভাবকরা এসে গেটে তালা ঝুলিয়ে দেয়। অনেকক্ষেত্রে স্কুলের প্রধান শিক্ষক ক্লাস দিতে নিষেধ করেন ওই শিক্ষকদের। এমত অবস্থায় প্রতিশ্রুতি মতোই আন্দোলনকারীদের পাশে দাঁড়াল সংগঠন। কী ভাবে শোকজ লেটারের জবাব দেওয়া হবে, তার বিস্তারিত বয়ান তৈরি করে দেওয়া হল সংগঠনের তরফ থেকে।

ডিএ-এর দাবিতে আন্দোলনরত সরকারি কর্মী সংগঠনের তরফে জানানো হয়, ‘আমরা সর্বতভাবে আন্দোলনকারী সরকারি কর্মীদের পাশে রয়েছি। যারা, কর্মবিরতি, ধর্মঘটে সামিল হওয়ার জন্য শোকজ লেটার পেয়েছেন, সেই সমস্ত শিক্ষকদের সাহায্য করছে আমাদের সংগঠন। কী ভাবে তারা এই শোকজ লেটারের উত্তর দেবেন, তা নিয়ে একটি বিস্তারিত বয়ান তৈরি করে দেওয়া হয়েছে। সেই অনুযায়ী উত্তর দেওয়াও শুরু হয়েছে। তা সত্ত্বেও যদি এই আন্দোলনকারীরা কোনও সমস্যার সম্মুখীন হন আমরা আইনি সাহায্যও দেব।’

প্রসঙ্গত, গত ১০ মার্চ শুক্রবার বকেয়া মহার্ঘ ভাতার  দাবিতে ২৪ ঘণ্টার ধর্মঘট পালন করেন রাজ্য সরকারি কর্মচারিদের একটা বড় অংশ। তাতে সামিল হন স্কুল শিক্ষক ও কর্মীরাও। এরপরই অভিযোগ আসছে, নানা ক্ষেত্রে হয়রানির শিকার হচ্ছেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

15 + 11 =