শুক্রবার অ্যাপ ক্যাবের চালকেরাও নানা দাবিতে নামলেন পথে, মিছিল নগরীতে পরিণত হল কলকাতা

শুক্রবার সকাল থেকে কার্যত কলকাতা হয়ে ওঠে মিছিল নগরী। একের পর এক মিছিলে অবরুদ্ধ হয় কলকাতার রাজপথ। একদিকে ছিল এসএফআই-এর বিধানসভা অভিযান তো আর এক দিকে বিজেপির তরফ থেকে ডাক দেওয়া হয় অ্যাডিনোভাইরাস নিয়ে জবাবদিহির দাবিতে স্বাস্থ্যভবনে যাওয়ার। এদিকে এরই মাঝে এদিন দুপুরে পথে নামে অ্যাব ক্যাব  চালকদের সংগঠনও। সিটুর নেতৃত্বে নেতৃত্বে দক্ষিণ কলকাতার রাসবিহারী মোড় কার্যত বেশ কিছুক্ষণের জন্য স্তব্ধ হয়ে যায় অ্যাব ক্যাব চালকদের এই মিছিলের জেরে। সূত্রে খবর, এদিন বেলা আড়াইটে থেকে ৩টে নাগাদ রাসবিহারী মোড়ে জমায়েত করেন অ্যাব ক্যাব চালকরা।সিটুর ব্যানারে এই বিশাল মিছিল গাড়ি থামিয়ে চলে পথ অবরোধ কর্মসূচি। তারই জেরে কার্যত অবরুদ্ধ হয়ে পড়ে এলাকা। রাসবিহারী মোড়ে বন্ধ থাকে গাড়ি চলাচল।

অ্যাপ ক্যাব চালকদের এই বিক্ষোভের জেরে নাজেহাল হতে হয় সাধারণ যাত্রীদের। এমন অভিযোগও ওঠে যে বাম প্রভাবিত এই বিক্ষোভকারীরা রাস্তায় দিয়ে যাওয়া একটি অ্যাপ ক্যাবে আক্রমণও করেন। যাত্রী থাকা অবস্থায় গাড়ির কাচ ভেঙে দেওয়া হয়। এই ঘটনায় আরও উত্তপ্ত হয়ে ওঠে পরিস্থিতি। তবে দ্রুত পুলিশের হস্তক্ষেপে তা নিয়ন্ত্রণে আসে।

এদিকে অ্যাপ ক্যাবের তরফ থেকে জানানো হয় যে, অ্যাপ ক্যাবের ভাড়া বৃদ্ধি, কমিশন কমিয়ে দেওয়ার মতো একাধিক কারণে এদিন পথে নামে সিটু প্রভাবিত এই গাড়ি চালকরা। এর পাশাপাশি চালকদের উপর যেসব কেস রয়েছে তা তুলে নেওয়ার দাবিও তোলা হয় বিক্ষোভকারী গাড়ি চালকদের তরফে।

এদিনের এই অ্যাপ ক্যাব চালকদের মিছিল রাসবিহারী থেকে শুরু হয়ে পৌঁছায় চেতলায়। এর মধ্যে বেশ কয়েকজন চালক নিজেদের দাবিতে রাসবিহারী মোড়ে বসে পড়েন। এরপর চেতলার অ্যাপ ক্যাবের অফিসে গিয়ে বিক্ষোভ দেখানো ও ডেপুটেশন কর্মসূচি পালন করে গাড়ি চালকরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × 2 =