ফাঁকা হওয়া মন্ত্রিসভায় শপথ নিলেন কেজরিওয়ালের নতুন ২ মন্ত্রী

জেলবন্দি আপ নেতা মণীশ সিসোদিয়া এবং সত্যেন্দ্র জৈনের ছেড়ে যাওয়া মন্ত্রিপদে শপথ নিলেন আতিশি এবং সৌরভ ভরদ্বাজ। বৃহস্পতিবার আনুষ্ঠানিকভাবে মন্ত্রী হিসাবে শপথ নেন দু’জন। দু’জনকেই অভিনন্দন জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।

সদ্য মন্ত্রিপদে শপথ নেওয়া দুই মন্ত্রীকেই শুভেচ্ছা জানিয়েছেন মুখ্যমন্ত্রী কেজরিওয়াল। তাঁর বিশ্বাস, ঠিক যে ভাবে সিসোদিয়া এবং সত্যেন্দ্র দিল্লির উন্নয়নের কাজ এগিয়ে নিয়ে যাচ্ছিলেন, আতিশি এবং সৌরভ সেই কাজের ধারাই অব্যাহত রাখবেন।

রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু মঙ্গলবারই কেজরিওয়ালের পরামর্শ মেনে এই দুই আপ নেতাকে মন্ত্রী হিসাবে নিয়োগ করেছেন। দিল্লি সরকারের এক আমলা সূত্রে দাবি, আতিশিকে শিক্ষা, জনস্বাস্থ্য, বিদ্যুৎ এবং পর্যটন দপ্তরের মন্ত্রী করা হচ্ছে। অন্যদিকে সৌরভ পাচ্ছেন স্বাস্থ্য, নগরোন্নয়ন, জল এবং শিল্প দপ্তরের মন্ত্রীর দায়িত্ব।

উল্লেখ্য, দুর্নীতির অভিযোগে আপের দুই সিনিয়র নেতা তথা কেজরিওয়াল মন্ত্রিসভার অন্যতম মণীশ ও সত্যেন্দ্রকে গ্রেপ্তার করা হয়। তার পরেই মন্ত্রিত্ব ছেড়ে দেন দু’জন। ফলে সেই দু’টি খালি পদে কেজরিওয়ালকে নতুন মন্ত্রী আনতেই হত। সে ক্ষেত্রে দলের অপেক্ষাকৃত তরুণ প্রজন্মকে প্রাধান্য দিলেন কেজরিওয়াল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 + three =