নেতাজি নগরের নাকতলা রোডের বহুতলে আগুন, পুড়ে মৃত্যু ৯ পোষ্যের

নেতাজি নগরের নাকতলা রোডের একটি বহুতলে অগ্নিকাণ্ড। এই আগুনে কোনও মানুষের হতাহতের খবর না থাকলেও পুড়ে মৃত্যু হয় ৮ টি বিড়াল ও একটি কুকুরের। কারণ, এই বহুতলের নিচের তলায় পোষ্যগুলি খাঁচা ন্দি অবস্থায় ছিল। এদিকে ওই ফ্ল্যাটে থাকতেন না কোনও বাসিন্দা,  এমনটাই স্থানীয় সূত্রে খবর। শনিবার ভোর রাতে আগুন লাগার খবর পেয়ে দমকল গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে ততক্ষণে খাঁচাবন্দি অবস্থায় আগুনে ঝলসে গিয়ে পোষ্যগুলি প্রাণ হারায়। পাশাপাশি এও জানা গেছে, যে ফ্ল্যাটটিতে আগুন লেগে যায়, সেটি তালাবন্ধ অবস্থায় ছিল। জানা গিয়েছে, ওই ফ্ল্যাটের মালিক যাদবপুরের সাউথ সিটিতে থাকেন।

স্থানীয় সূত্রে খবর, শনিবার ভোর রাত ৩ টে নাগাদ আগুন লাগার বিষয়টি নজরে আসে স্থানীয়দের। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় দমকল এবং নেতাজি নগর থানায়। খবর পেয়ে ঘটনাস্থলে তড়িঘড়ি আসেন নেতাজি নগর থানার পুলিশ। দমকল গিয়ে আগুন নিয়ন্ত্রণে আনে। সকাল ৫ টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে নিয়ে আসে। তবে ঠিক কী কারণে ওই ঘরে আগুন লেগে যায়, সে সম্পর্কে নিশ্চিত করে কিছু জানায়নি দমকল। আগুন লাগার কারণ জানতে আপাতত ফ্ল্যাটটিকে সিল করে দেওয়া হয়।

একইসঙ্গে এই আগুন লাগার খবর পাঠানো হয় ওই ফ্ল্যাটের মালিককেও। চার তলার ওই আবাসনে নিচের তলায় একটি ঘরের মধ্যে পোষ্যগুলিকে খাঁচা বন্দি অবস্থায় রাখা ছিল। এটাও জানা গেছে, ওই ফ্ল্যাটের মালিক নিয়মিত ওই ফ্ল্যাটে পোষ্যদের খাওয়াতে আসেন। তবে কোনও বাসিন্দা থাকতেন না।

দমকল সূত্রে খবর, দেড় ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনা সম্ভব হয়। পোষ্যগুলি ছাড়া আর কোনও হতাহতের খবর নেই বলে জানিয়েছে দমকল। আগুন লাগার প্রকৃত কারণ কী, সে সম্পর্কে তদন্ত করছেন দমকলের আধিকারিকরা। ফ্ল্যাটের বেশ কিছুটা অংশ আগুনে পুড়ে গিয়েছে। ফ্ল্যাটের ভেতরে থাকা বেশ কিছু জিনিস পুড়ে নষ্ট হয়ে গিয়েছে। আর এখানেই প্রশ্ন উঠে গেল ফাঁকা ফ্ল্যাটে কেন ওই পোষ্যগুলিকে খাঁচাবন্দি করে রাখা হতো তা নিয়েও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × 2 =