শনিবারেও শিশুমৃত্যু অব্যাহত

শনিবার ফের মৃত্যু আরও এক শিশুর। বি সি রায় হাসাপাতালে মৃত্যু হয় কল্যাণীর এই মাস ছয়েকেরশিশুটির এমনটাই খবর বিসি রায় হাসপাতাল সূত্রে। বিসিরা. সূত্রে আরও জানানো হয় যে, গত কয়েকদিন ধরেই জ্বর, সর্দি, কাশি নিয়ে ভুগছিল এই শিশুটি। এরপর কল্যাণী জেএনএম হাসপাতালে তাঁকে ভর্তি করা হয়। সেখানে অবস্থার অবনতি হওয়ায় শিশুটিকে গত ২৩ ফেব্রুয়ারি বি সি রায় হাসপাতালে নিয়ে আসা হয়। এরপর শনিবার ভোর চারটে নাগাদ মৃত্যু হয় শিশুটির।

এদিকে, শুক্রবারও ক্যানিংয়ের এক শিশুর মৃত্যু খবর সামনে আসে। তিন মাস বয়সের এক শিশুকে গতকাল রাতে হাবড়া স্টেট জেনারেল হাসপাতাল থেকে বিসি রায় হাসপাতালে রেফার করা হয়েছিল। উত্তর ২৪ পরগনার মছলন্দপুরের বাসিন্দা ওই শিশুর জ্বর, সর্দি, শ্বাসকষ্টের উপসর্গ ছিল। গত বুধবার থেকে অসুস্থ ছিল ওই শিশু। এদিন সকালে ১১ টা নাগাদ বিসি রায় হাসপাতালে মৃত্যু হয় তার। শিশুর কোমর্বিডিটি ছিল বলে জানা গিয়েছে।

এ দিকে, লাগাতার শিশুমৃত্যু রুখতে খোলা হয়েছে কন্ট্রোল রুম। একটি ২৪ ঘণ্টা খোলা রাখা হেল্পলাইন নম্বরও চালু করা হয়েছে। টোল ফ্রি নম্বরটি হল ১৮০০-৩১৩-৪৪৪-২২২। সাধারণ মানুষরা এই হেল্পলাইন নম্বরে ফোন করে এই সংক্রান্ত উদ্বেগের কথা জানাতে পারবেন এবং হাসপাতালে ভর্তি করার প্রয়োজন কি না, তাও জানাতে পারবেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 + 17 =