দেশের পর্যটন চাঙ্গা করতে ডেস্টিনেশন ওয়েডিংয়ে জোর প্রধানমন্ত্রীর

দেশের পর্যটনকে চাঙ্গা করতে এবার ডেস্টিনেশন ওয়েডিংয়ে জোর দেওয়ার পরামর্শ প্রধানমন্ত্রীর। শুক্রবার বাজেট পরবর্তী ওয়েবিনারে অংশ নিয়েছিলেন প্রধানমন্ত্রী। একাধিক বিষয়ে কথা বললেও মূলত পর্যটন বিভাগকে চাঙ্গা করতে নানা বিষয়ে কথা বলেন তিনি। যার মধ্যে অন্যতম ‘ডেস্টিনেশন ওয়েডিং’। তাঁর কথায়, ‘কিছু মানুষের কাছে ‘ট্যুরিজম’ শব্দটা একেবারেই শৌখিন শব্দ। যেটা মূলত উচ্চবিত্তদের বিষয়। কিন্তু দেশে এর একটা সামাজিক-সাংস্কৃতিক পরিপ্রেক্ষিত রয়েছে। এই শিল্পের দারুণ সম্ভাবনা রয়েছে মধ্যবিত্ত, উচ্চ-মধ্যবিত্তদের মধ্যেও। ডেস্টিনেশন ওয়েডিংয়ের জন্য স্পেশাল প্যাকেজ এনে দেখা যেতে পারে।’

তাঁর প্রস্তাব, কোনও দম্পতি এই ভাবে বিয়ে করার পরিকল্পনা করলে তাঁদের জন্য বিশেষ প্যাকেজ ঘোষণা করতে হবে। এতে মধ্যবিত্ত, উচ্চ-মধ্যবিত্তরা আরও উৎসাহিত হবেন।

এদিন স্পোর্টস ট্যুরিজম নিয়ে উৎসাহিত দেখিয়েছে মোদিকে। কাতারে হওয়া ফুটবল বিশ্বকাপের উদাহরণ তুলে ধরে তিনি বলেন, এই দেশেও একই ধরনের পরিকাঠামো তৈরি করে স্পোর্টস ট্যুরিজমের উন্নতি ঘটাতে হবে। এছাড়াও হিমালয় সংলগ্ন এলাকা, আধ্যাত্মিক স্থান, জঙ্গল থেকে হেরিটেজের মতো নানা দিকে পর্যটনের যে বিপুল সম্ভাবনা রয়েছে সেকথাও তুলে ধরেন মোদি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 × 2 =