ইডির গ্রেপ্তারিকে চ্যালেঞ্জ জানিয়ে হাই কোর্টে মানিকের স্ত্রী শতরূপা

কলকাতা:নিয়োগ দুর্নীতি মামলায় গ্রেপ্তার হয়েছেন প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি তথা তৃণমূল বিধায়ক মানিক ভট্টাচার্যের স্ত্রী শতরূপা ভট্টাচার্য ও ছেলে শৌভিক ভট্টাচার্য। ব্যাঙ্কশাল কোর্টের নির্দেশে জেল হেপাজতে রয়েছেন তাঁরা।

এবার ইডি-র গ্রেপ্তারিকে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হলেন মানিক ভট্টাচার্যের স্ত্রী শতরূপা। শুক্রবার বিচারপতি বিবেক চৌধুরীর বেঞ্চে তাঁর মামলার শুনানি রয়েছে।

নিয়োগ দুর্নীতি মামলায় মানিক ভট্টাচার্য গ্রেপ্তার হওয়ার পর ইডি যে সাপ্লিমেন্টরি চার্জশিট দিয়েছিল, সেখানে শতরূপা এবং শৌভিকের নাম ছিল। ইডির বিশেষ আদালতে হাজিরা দেন শতরূপা ও শৌভিক। আদালতে আগাম জামিনের আবেদন জানান দু’জনেই। সেই আবেদন খারিজ করে দেন বিচারক। মানিকের স্ত্রী, পুত্রের তরফে আইনজীবী আদালতে দাবি করেন, সমনের ভিত্তিতে তাঁর মক্কেলরা নিজে থেকেই হাজিরা দিয়েছেন। তাঁদের গ্রেপ্তার করে আনতে হয়নি। তদন্তেও সহযোগিতা করছেন। জামিনের জন্য যে কোনও শর্ত তাঁরা মানতে রাজি বলেও আদালতে জানান আইনজীবী।যদিও শতরূপা ও শৌভিকের জামিনের বিরোধিতা করে করে ইডি আদালতে জানায়, মানিকের কাজ সংক্রান্ত তথ্য জানতেন তাঁর স্ত্রী। দুর্নীতিতে তাঁরও ভূমিকা থাকতে পারে। তা ছাড়া, মৃত এক ব্যক্তির সঙ্গে মানিকের স্ত্রীর যে জয়েন্ট অ্যাকাউন্টের হদিস মিলেছে, তাতে দুর্নীতির টাকা থাকতে পারে বলে মনে করছে ইডি।

এই গ্রেপ্তারি নিয়েই প্রশ্ন তুলে এবং ইডির দায়ের করা এফআইআর খারিজের দাবি নিয়ে কলকাতা হাই কোর্টে মামলা করলেন মানিকের স্ত্রী শতরূপা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

two − one =