প্রথমবার ফোর্ট উইলিয়াম পরিদর্শন করলেন মুখ্যমন্ত্রী

কলকাতা: ফোর্ট উইলিয়াম পরিদর্শন করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। ২০১১ সালে বাংলার ক্ষমতায় আসার পর বুধবারই প্রথম বার সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় সদর পরিদর্শন করলেন তিনি। সেনা কর্তাদের সঙ্গে নিয়ে ঐতিহাসিক সেনা নিবাসের বিভিন্ন এলাকায় যান মুখ্যমন্ত্রী। আয়োজন করা হয়েছিল নানা অনুষ্ঠানেরও।

এদিন বিকেলে চারটে নাগাদ মুখ্যমন্ত্রী ফোর্ট উইলিয়ামের পূর্ব গেটে পৌঁছালে তাঁকে স্বাগত জানান সেনাবাহিনীর পূর্বাঞ্চলীয় কমান্ডার লেফটেন্যান্ট জেনারেল আরপি কলিতা এবং অন্যান্য প্রবীণ সেনা কর্তারা। এরপর তাঁকে গার্ড অফ অনার দেওয়া হয়। ।
সেনা সূত্রে খবর মুখ্যমন্ত্রী প্রায় এক ঘন্টা ফোর্ট উইলিয়ামে ছিলেন। এই সময় পায়ে হেঁটে বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গা পরিদর্শন করেন। মুখ্যমন্ত্রী ১৯৭১ এর বিজয় স্মৃতিসৌধে পুষ্প স্তবক দিয়ে শ্রদ্ধা জানান। আর্মি ওয়াইভস অয়েল ফেয়ার অ্যাসোসিয়েশনের উদ্যোগে এক সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করা হয়। বিশেষ ভাবে স্বক্ষম শিশুদের আয়োজিত ওই অনুষ্ঠানের পর মুখ্যমন্ত্রী তাদের সঙ্গে গিয়ে আলাপ করেন। উপহারও বিনিময় করেন।এরপর তিনি পায়ে হেঁটেই ফোর্ট উইলিয়ামে অবস্থিত কমান্ড যাদুঘর সহ অন্যান্য ঐতিহাসিক জায়গা ঘুরে দেখেন। দুর্গের ভিতরে নেতাজি সুভাষ চন্দ্র বসু কে ব্রিটিশরা যেখানে বন্দী করে রেখেছিল সেই সেলটিও ঘুরে দেখেন।
মুখ্যমন্ত্রীর সঙ্গে ছিলেন রাজ্যের মুখ্য সচিব এইচকে দ্বিবেদী এবং স্বরাষ্ট্রসচিব বিপি গোপালিকা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

fifteen − 12 =