মণীশ সিসোদিয়ার ৫ দিনের  সিবিআই হেপাজত

সিবিআই-এর দাবি মেনে নিল আদালত। দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে ৫ দিনের সিবিআই হেপাজত দিল দিল্লি আদালত। আবগারি দুর্নীতি মামলায় সিবিআইয়ের দাবি মেনেই এই রায় দিলেন রাউজ অ্যাভিনিউ আদালতের বিচারক। ফলে আগামী ৪ মার্চ পর্যন্ত সিবিআই হেপাজতেই থাকবেন দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া।

এদিকে, দিল্লির উপমুখ্যমন্ত্রীর গ্রেপ্তারির প্রতিবাদে সোমবার দেশজুড়ে বিক্ষোভ কর্মসূচি চালায় আম আদমি পার্টি। সিসোদিয়ার গ্রেপ্তারিতে রাজনৈতিক ষড়যন্ত্র দেখছে তারা। দলের তরফে দীনদয়াল উপাধ্যায় মার্গে বিজেপির সদর দপ্তর ঘেরাও করার ডাক দেওয়া হয়। অন্যদিকে সিসোদিয়ার গ্রেপ্তারিতে টুইট করে বিজেপিকে তোপ দেগেছেন তৃণমূলের রাজ্যসভার সদস্য ডেরেক ও ব্রায়েন।

জানা গিয়েছে, এদিন দুপুর ৩টে নাগাদ দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়াকে সিজিও কমপ্লেক্স থেকে বের করে দিল্লির রাউজ অ্যাভিনিউ আদালতে নিয়ে যাওয়া হয়। সিবিআই বিশেষ আদালতের বিচারক এম.কে নাগপালের বেঞ্চে পেশ করা হয় মণীশ সিসোদিয়াকে। আবগারি দুর্নীতি মামলায় জিজ্ঞাসাবাদের জন্য মণীশ সিসোদিয়াকে ৫ দিনের জন্য নিজেদের হেপাজতে নেওয়ার আবেদন জানায় সিবিআই। বাদী-বিবাদী পক্ষের আবেদনের পর বেশ কিছুক্ষণ রায়দান স্থগিত রাখে আদালত। ঘণ্টা খানেক পর অবশেষে কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থার আবেদন মেনে দিল্লির উপ-মুখ্যমন্ত্রীকে ৫ দিনের সিবিআই হেপাজতে পাঠাল আদালত।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

10 − five =