ইতালির কাছে নৌকোডুবিতে মৃত অন্তত ২৮ পাকিস্তানি শরণার্থীর

ইউরোপে পালানোর সময় সমুদ্রে তলিয়ে মর্মান্তিক মৃত্যু হল অন্তত ২৮ জন পাকিস্তানির। রবিবার রাতে ভূমধ্যসাগরে দুর্ঘটনার কবলে পড়ে শরণার্থী বোঝাই বোট। সেই দুর্ঘটনায় অন্তত ২৮ পাকিস্তানির মৃত্যু হয়েছে বলে খবর। এদিন মৃত্যুর খবর স্বীকার করে নিয়েছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ। তবে তিনি ২৪ পাকিস্তানির মৃত্যুর কথা জানিয়েছেন। আর্থিক সংকটে প্রায় দেউলিয়া অবস্থা পাকিস্তানের। এমন পরিস্থিতিতে দেশ ছেড়ে পালাচ্ছেন বহু নাগরিক। আর এর মাঝেই এমন মর্মান্তিক ঘটনা ঘটল।

রোমের পাকিস্তানি দূতাবাস জানিয়েছে, ‘ওই নৌকায় অন্তত ৪০ হতভাগ্য পাকিস্তানি ছিল।’ তাদের মধ্যে ২৮ জন সমুদ্রে তলিয়ে গিয়েছে। ১২ জনের হদিশ মিলছে না।

সোমবার এই ঘটনার কথা স্বীকার করে নিয়ে পাক প্রধানমন্ত্রী শেহবাজ শরিফ জানান, ‘ইতালিতে নৌকোডুবিতে ২৪ পাকিস্তানির মৃত্যুর ঘটনা উদ্বেগের। আমি দূতাবাসকে নির্দেশ দিয়েছি, দ্রুত এবিষয় খবর জোগার করুন। উপযুক্ত ব্যবস্থা নিক।’ উল্লেখ্য, ইউরোপে অনুপ্রবেশের জন্য তুরস্কের এই পথ সবচেয়ে জনপ্রিয়। হয় মাইলের পর মাইল পেরিয়ে হেঁটে ইউরোপে ঢোকে অনুপ্রবেশকারীরা।

উল্লেখ্য রবিবার রাতে পাথরে ধাক্কা খেয়ে ইতালির দক্ষিণ উপকূল অঞ্চলে ডুবে যায় শরর্ণার্থী বোঝাই বোট। দুর্ঘটনার পর ৮১ জনকে উদ্ধার করা গেলেও অন্তত ৫৯ জনের মৃত্যু হয়েছে। তাঁদের মধ্যে ২৮ জন পাকিস্তানি বলে খবর। উত্তাল সমুদ্রে তারা ডুবে গিয়েছে বলে খবর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

13 − three =