লোকসভাতেও শিবসেনার কার্যালয় হাতছাড়া উদ্ধব গোষ্ঠীর

গত শুক্রবার প্রথম ধাক্কা এসেছিল নির্বাচন কমিশন থেকে। তার জেরে দলের প্রতীক এবং নামও হাতছড়া হয় উদ্ধবের। দলের নাম এবং তির-ধনুক প্রতীক দেওয়া হয় একনাথ শিন্ডে গোষ্ঠীকে।এরপর মঙ্গলবার এক বড় ধাক্কা লোকসভায়। লোকসভায় যে শিবসেনার কার্যালয় রয়েছে তা শিবসেনার একনাথ শিন্ডের নেতৃত্বাধীন গোষ্ঠীকে বরাদ্দ করে লোকসভা সচিবালয়। অর্থাৎ, লোকসভাতেও শিবসেনার কার্যালয়েরও দখল নিল শিন্ডে গোষ্ঠী।

সূত্রে খবর, মঙ্গলবার খোদ মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিন্ডের উপস্থিতিতে  শিবসেনা দলের লোকসভা কার্যালয়ের দখল নেন শিন্ডেপন্থী সাংসদরা। এদিকে, মহারাষ্ট্র বিধানসভাতেও শিবসেনার কার্যালয় তাঁরাই দখল করবেন বলে ইতিমধ্যেই বার্তা দিয়েছেন একনাথ শিন্ডে। অবশ্য মুম্বইয়ের শিবসেনা ভবন-সহ উদ্ধব ঠাকরের হাতে থাকা শিবসেনা দলের অন্য কোনও সম্পত্তি তাঁরা দখল করবেন না বলেও স্পষ্ট করেই জানিয়েও দিয়েছেন তাঁরা। এই প্রসঙ্গে সোমবার একনাথ শিন্ডে এও জানান, ‘আমরা যোগ্যতার ভিত্তিতে দলের নাম ও দলীয় প্রতীক পেয়েছি।বালাসাহেব ঠাকরের চিন্তাধারা আমাদের সম্পদ। আমরা অন্য কোনও সম্পত্তির দিকে নজর দিচ্ছি না।ভারতের নির্বাচন কমিশন আমাদের দলের নাম ও প্রতীক দেওয়ার পর, বিধানসভায় সেনার কার্যালয় এখন আমাদেরই, কারণ সরকারিভাবে আমরাই সেনা। আমরা ঠাকরে গোষ্ঠীর অন্য কোনও সম্পত্তিতে আগ্রহী নই।’

এদিকে এদিনই একনাথ শিন্ডে শিবসেনার জাতীয় কার্যনির্বাহী বৈঠক করার কথা ঘোষণা করেন।এখানে বলে রাখা শ্রেয়, শিবসেনা দলের নাম ও প্রতীক পাওয়ার পর এই প্রথম জাতীয় কার্যনির্বাহী সমিতির বৈঠক। সূত্রে খবর, এদিনের এই বৈঠকে উপস্থিত ছিলেন শিন্ডে গোষ্ঠীর সকল বিধায়ক, সাংসদ এবং অন্যান্য শিবসেনা নেতারাও। সূত্র মারফৎ খবর,  নতুন কার্যনির্বাহী কমিটির বৈঠকে নিয়োগের মতো কিছু গুরুত্বপূর্ণ সিদ্ধান্ত নেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

5 × one =