৯ ফেব্রুয়ারি হাওড়া সফরে মুখ্যমন্ত্রী, পঞ্চায়েত নির্বাচনের আগে জনসংযোগে জোর

বীরভূম, পূর্ব বর্ধমানের পর এবার হাওড়া জেলা সফরে যাওয়ার সম্ভাবনা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। নবান্ন সূত্রে যে খবর মিলছে তাতে ত্রিপুরা-মেঘালয় সফর থেকে ফিরে রাজ্যে জেলা সফরে ফের বের হবেন মুখ্যমন্ত্রী। পাশাপাশি এও জানা যাচ্ছে, আগামী ৯ ফেব্রুয়ারি হাওড়া জেলায় যাবেন তিনি। প্রশাসনিক বৈঠকের পাশাপাশি সরকারি পরিষেবা প্রদান অনুষ্ঠানে যোগ দেওয়ার কথাও রয়েছে তাঁর। বছর শুরু থেকেই উত্তরবঙ্গ থেকে দক্ষিণবঙ্গ, একাধিক জেলা সফরে দেখা গিয়ে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। সরকারি পরিষেবা প্রদানের পাশাপাশি পঞ্চায়েত নির্বাচনের আগে জনসংযোগের কাজটিও সেরে রাখছেন তিনি। প্রশাসনিক দিক থেকে এই সফর যেমন গুরুত্বপূর্ণ তেমনই পঞ্চায়েত নির্বাচনের আগে  রাজনৈতিক দিক থেকেও মুখ্যমন্ত্রীর এই সফর তাৎপর্যপূর্ণ হতে চলেছে বলেই মনে করছেন বঙ্গের রাজনৈতিক মহল।

এদিকে নবান্ন সূত্রে খবর, আগামী বৃহস্পতিবার ৯ ফেব্রুয়ারি হাওড়া গ্রামীণ জেলার পাঁচলায় একটি সরকারি অনুষ্ঠানে যোগ দিতে যাওয়ার কথা রয়েছে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের। একইসঙ্গে জেলা প্রশাসন সূত্রেও জানা গিয়েছে, বৃহস্পতিবার ১৬ নং জাতীয় সড়কে পাঁচলা মোড়ের পাশের মাঠে পরিষেবা প্রদান অনুষ্ঠানে যোগ দেবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এদিনের এই অনুষ্ঠান মঞ্চ থেকে মুখ্যমন্ত্রী উপভোক্তাদের একাধিক সরকারি প্রকল্পের পরিষেবা প্রদানও করবেন। পাশাপাশি হাওড়া জেলার বেশ কিছু প্রকল্পের শিল্যান্যাস ও উদ্বোধন করবেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।এখানেই শেষ নয়, এই মঞ্চ থেকেই ভার্চুয়ালি অন্যান্য জেলার পরিষেবাও প্রদান করার কথা রয়েছে তাঁর। ফলে স্বাভাবিক ভাবেই মুখ্যমন্ত্রীর এই অনুষ্ঠানকে ঘিরে ইতিমধ্যে সাজো-সাজো রব পড়েছে পাঁচলায়।সভা স্থল প্রস্তুতির কাজও শুরু হয়েছে। পাশাপাশি মুখ্যমন্ত্রীর এই অনুষ্ঠানে নিরাপত্তার দিকটাও খতিয়ে দেখছেন জেলা পুলিশের পদস্থ আধিকারিকরা।

প্রসঙ্গত, গত মাসের ১৬ জানুয়ারি থেকে শুরু হয় মুখ্যমন্ত্রীর জেলা সফর। প্রথম তিনি যান মুর্শিদাবাদে। সাগরদিঘিতে কর্মসূচি সেরে চলে যান আলিপুরদুয়ারে। তারপর ১৮ তারিখ আলিপুরদুয়ার থেকে সোজা চলে যান মেঘালয়ে। সেখানে তুরা কেন্দ্রে জনসভায় যোগ দেন মমতা বন্দ্যোপাধ্যায়।এরপর পা রেখেছেন ফের ত্রিপুরায়। আর তা সেষ করেই ফের ৩০ জানুয়ারি থেকে জেলা সফর শুরু করেন মুখ্যমন্ত্রী। বীরভূম, পূর্ব বর্ধমান জেলা সফরে যান তিনি। একের পর জেলা সফর থেকেই আগামী পঞ্চায়েত নির্বাচনে রাজ্যের শাসক দলের ভূমিকা নির্ধারণ করে দিচ্ছেন তিনি। একাধিক বিষয়ে কেন্দ্রীয় বঞ্চনার অভিযোগ তুলে ধরছেন তাঁর বক্তৃতা থেকে, পাশাপাশি রাজ্যের সাধারণ মানুষের স্বার্থে সরকারি পরিষেবা ও বিভিন্ন সুযোগ সুবিধা দেওয়ার বিষয়টিও তুলে ধরছেন সাধারণ মানুষের সামনে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

19 − 18 =