সোমবার ত্রিপুরা সফরে মুখ্যমন্ত্রী মমতা

সোমবার ত্রিপুরা সফরে যাচ্ছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর একটি পদযাত্রা করার কথা রয়েছে। আবার এদিনই ত্রিপুরা সফরে সমাবেশ করার কথা রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের। অর্থাৎ সোমবার হাই ভোল্টেজ দিনের সাক্ষী হতে চলেছে ত্রিপুরাবাসী।তৃণমূল সূত্রে খবর, আগামী ৬ ফেব্রুয়ারি, সোমবার দু-দিনের ত্রিপুরা সফরে যাচ্ছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। সেদিন তিনি ত্রিপুরাসুন্দরী মন্দিরে যাবেন। সেখানে পুজো দিয়েই ত্রিপুরা বিধানসভা নির্বাচনের প্রচার শুরু করবেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। আগামী ৭ ফেব্রুয়ারি, মঙ্গলবার আগরতলায় একটি পদযাত্রাও করবেন তিনি।

প্রসঙ্গত, গত ২১ জানুয়ারিই মুখ্যমন্ত্রীর এই সফরের ব্যাপারে সিদ্ধান্ত নেওয়া হয়ে গিয়েছিল। কারণ, যাঁকে নিয়ে ত্রিপুরায় তৃ়ণমূল কংগ্রেসের ভিত গড়ছিলেন সেই সুদীপ রায়বর্মণ এখন আর সাথে নেই। বরং তিনি তৃণমূল  ছেড়ে বিজেপি ঘুরে ফের কংগ্রেসে ফিরে গেছেন। এই পরিস্থিতিতে ত্রিপুরায় দলীয় সংগঠনে মমতা বন্দ্যোপাধ্যায়ের ভরসা সুস্মিতা দেব ও রাজীব বন্দ্যোপাধ্যায়।এদিকে সামনেই ভোট। আর ত্রিপুরায় নিজেদের শক্তি দেখাতে তৃ়ণমূল কংগ্রেস মরিয়া। আর সেই কারণেই সিদ্ধান্ত নেওয়া হয়, আগামী ৬-৭ ফেব্রুয়ারি এই দু’দিন ত্রিপুরা সফর করবেন মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর সফর নিয়ে ত্রিপুরা প্রদেশ তৃ়ণমূলের তরফে এও বলা হয়, মমতা বন্দ্যোপাধ্যায় আসলেই দল আরও চাঙ্গা হবে। ত্রিপুরার তৃণমূলের তরফে রাজ্যসভার সাংসদ সুস্মিতা দেব সফরের সবসময় থাকবেন মমতা বন্দ্যোপাধ্যায়ের পাশে।

অন্যদিকে, তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের ত্রিপুরা সফরের সময়েই ওই রাজ্যে ভোট প্রচারে থাকছেন বিজেপির তথাকথিত সেকেন্ড-ইন-কম্যান্ড তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। আগামী সোমবার অর্থাৎ যেদিন মুখ্যমন্ত্রী ত্রিপুরাসুন্দরী মন্দির দর্শনে যাবেন, সেদিন ত্রিপুরার খোয়াই ও শান্তিরবাজারে সমাবেশ করার কথা রয়েছে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের।তবে  এদিন তৃণমূল সুপ্রিমোর অন্য আর কী কর্মসূচি থাকছে, তা এখনও স্পষ্ট নয়।তবে অমিত শাহ এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের একই দিনে ত্রিপুরায় ভোট প্রচার যে রাজনৈতিক দিক থেকে বিশেষ তাৎপর্যপূর্ণ, তা বলা বাহুল্য। সেদিন কোনদিকে পাল্লা ভারী থাকে, তা দেখতে তৎপর ত্রিপুরার রাজনৈতিক মহল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

seven + nineteen =