বীরভূমের পুলিশ সুপার বদল

বীরভূমের পুলিশ সুপার নগেন্দ্র ত্রিপাঠীকে বদলির সিদ্ধান্ত নিল নবান্ন। তাঁর পরিবর্তে দায়িত্ব দেওয়া হল সুন্দরবন পুলিশ জেলার এসপির দায়িত্বে থাকা আই পি এস ভাস্কর মুখোপাধ্যায়কে। সুন্দরবনের আগে পূর্ব বর্ধমানের পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন তিনি। অন্যদিকে, নগেন্দ্রকে পুলিশ ডিরেক্টরেটে পাঠানো হল। পাশাপাশি আইপিএস কোটেশ্বর রাওকেও সুন্দরবন পুলিশ জেলায় স্থানান্তরিত করা হল।

শনিবারই রাজ্য প্রশাসনের তরফে জারি করা হয় ওই বিজ্ঞপ্তি। তাতে বলা হয়েছে, নগেন্দ্রনাথকে পাঠানো হয়েছে অফিসার অন স্পেশাল ডিউটি হিসাবে। তাঁর পদমর্যাদা ডিআইজি। শনিবারই রাত ১০টা নাগাদ মাড়গ্রাম হাসপাতাল মোড়ের কাছে বিস্ফোরণের ঘটনার পরই জারি হয় বীরভূমের পুলিশ সুপারকে বদলির বিজ্ঞপ্তি। যদিও এই বদলি রুটিনমাফিক বলেই প্রশাসন সূত্রে জানা গিয়েছে। বদলি নিয়ে নগেন্দ্রনাথ জানান, ‘যেখানে আমাকে পাঠানো হবে সেখানে আমি দায়িত্ব নিয়ে কাজ করার চেষ্টা করব।’

এদিকে দোরগোড়ায় পঞ্চায়েত নির্বাচন। বীরভূমের দাপুটে তৃণমূল নেতা অনুব্রত মণ্ডলের গ্রেপ্তারির পর রাজনৈতিক দিক থেকেও অত্যন্ত গুরুত্বপূর্ণ হয়ে দাঁড়িয়েছে বীরভূম। এদিকে, গত কয়েকদিন ধরেই বীরভূমের একাধিক জেলায় অশান্তির খবর সামনে আসছিল। মাড়গ্রামের বিস্ফোরণে জোড়ামৃত্যুর ঘটনায় উত্তাল হয়েছিল গোটা জেলা। এরই মধ্যে নগেন্দ্রনাথ ত্রিপাঠীকে সরিয়ে ভাস্কর মুখোপাধ্যায়ের হাতে তুলে দায়িত্ব তুলে দেওয়া অত্যন্ত তাৎপর্যপূর্ণ বলে ধারনা বঙ্গ রাজনৈতিক মহলের। কারণ, ২০২১ সালে রাজ্যে বিধানসভা নির্বাচনের আগে বীরভূমের পুলিশ সুপার হিসাবে দায়িত্ব দেওয়া হয় নগেন্দ্রনাথকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

16 − eight =