ধানবাদে নার্সিংহোম লাগোয়া আবাসনে আগুন, বাঙালি চিকিৎসক দম্পতি সহ মৃত ৫

ঝাড়খণ্ডের ধানবাদে শুক্রবার মধ্যরাতে আরসি হাজরা মেমোরিয়াল নার্সিং হোম লাগোয়া আবাসনে বিধ্বংসী অগ্নিকাণ্ড। এই ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনায় পাঁচজনের মৃত্যুর খবর মিলেছে। যার মধ্যে রয়েছেন এক বাঙালি চিকিৎসক এবং তাঁর স্ত্রীও। ধানবাদ পুলিশ সূত্রে খবর, মৃতরা হলেন, ডাঃ বিকাশ হাজরা, তাঁর স্ত্রী প্রেমা হাজরা। এই ঘটনায় মৃত্যু হয়েছে নার্সিং হোমের মালিকের ভাগ্নে সোহান খামারি ও কাজের লোক তারা দেবীরও।

এদিকে স্থানীয় সূত্রে খবর, ধানবাদের ব্যাঙ্কমোড় এলাকায় একটি নার্সিং হোম লাগোয়া আবাসনের স্টোর রুমে শুক্রবার রাতে হঠাৎ-ই আগুন লেগে যায়। রাত ২টো নাগাদ আগুনের এই লেলিহান শিখা নজরে আসে আবাসিকদের। এদিকে আগুন লাগার খবর পেতেই পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে দমকলের পাঁচটি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয় বলে জানান স্থানীয়রা। কিন্তু, ততক্ষণে বিকাশ হাজরা ও তাঁর পরিবারের সদস্যরা অচৈতন্য হয়ে পড়েন। আগুনের তাতে তাঁদের শরীরের অধিকাংশই আগুনে ঝলসে যায়। দ্রুততার সঙ্গে সকলকে হাসপাতালে নিয়ে যাওয়া হলেও তাঁদের বাঁচানো সম্ভব হয়নি। পাঁচজনকেই মৃত ঘোষণা করেন চিকিৎসকরা। আহত হয়েছেন আরও বহু আবাসিকও। তাঁদের চিকিৎসা চলছে বার্ন ইউনিটে। এই ঘটনায় ধানবাদের সাব ডিভিশনার ম্যাডিস্ট্রেট প্রেম কুমার তিওয়ারি জানান, স্টোর রুমে আগুন লাগার জেরে শ্বাসরোধ হয়ে মৃত্যু হয়েছে সকলের।তবে আগুন লাগার কারণ সম্পর্কে কিছু জানা যায়নি।

ধানবাদ পুলিশ সূত্রে খবর, বেসরকারি হাসপাতালের আবাসনের এই অগ্নিকাণ্ডে মৃত পাঁচজনকেই শনাক্ত করা গিয়েছে বলে খবর। ডিএসপি ধানবাদ, অরবিন্দ কুমার বিনহা জানান, ডাঃ বিকাশ হাজরা ধানবাদের ওই হাসপাতালেরই প্রধান চিকিৎসক ছিলেন। আগুন লাগার সময় তাঁরা ঘরে ঘুমিয়েছিলেন বলে খবর। সে সময় গোটা ঘর ধোঁয়ায় ভরে যায়।আর তাতেই দম আটকে মৃত্যু হয় সকলের। গোটা ঘটনায় শোকপ্রকাশ করেন ঝাড়খণ্ডের মুখ্যমন্ত্রী হেমন্ত সোরেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

three × three =