আমেরিকায় ফের বন্দুকবাজের হানায় নিহত ১১

ফের আমেরিকায় বন্দুকবাজের হানায় মৃত্যু হল ১১ জনের। মঙ্গলবার একাধিক জায়গায় গুলিবর্ষণের ঘটনা ঘটেছে। যদিও আততায়ীকে পুলিশ গ্রেপ্তার করে নিজেদের হেপাজতে নিয়েছে। এদিকে গুলিবর্ষণের ঘটনায় এলাকায় সাধারণ মানুষের মধ্যে আতঙ্কের সৃষ্টি হয়েছে। উল্লেখ্য নতুন বছরের শুরু থেকেই আমেরিকায় বন্দুকবাজের দাপট বেড়ে চলেছে।

জানা গিয়েছে, ক্যালিফোর্নিয়ার (California) হাফ মুন বে শহর ও হাইওয়ে ৯২-তে আলাদা দু’টি শুটআউটের ঘটনায় মোট ১১ জনের মৃত্যু হয়েছে। প্রথম ঘটনাটি হাফ মুন বে শহরে। সেখানে অজ্ঞাতপরিচয় বন্দুকবাজ আচমকা গুলি চালাতে শুরু করলে ৪ জনের মৃত্যু হয়। জানা গিয়েছে, এঁরা সকলেই চিনা কৃষক।  ঘটনার সময সকলেই খামারে কাজ করছিলেন। হামলার ঘটনায় তাঁদেরই সহকর্মী ৬৭ বছরের ঝাও চুনলিকে গ্রেপ্তার করেছে পুলিশ।  এরপর আরও খানিকটা দূরে ৩ জন প্রাণ হারান গুলিতে। সান ফ্রান্সিসকো থেকে প্রায় ৪৮ কিলোমিটার দূরের হাইওয়ে ৯২-তে আরও চারজনের মৃত্যু হয়েছে বলে খবর। হাইওয়ের কাছেই ওই আততায়ীকে গ্রেপ্তার করা হয়েছে বলে খবর পুলিশ সূত্রে।

আত্মরক্ষার্থে যে কোনও নাগরিকের হাতে বন্দুক রাখার অনুমতি দেওয়া যে কত বড় বিপদের কারণ হয়ে দাঁড়াচ্ছে, তা হাড়ে হাড়ে টের পাচ্ছে মার্কিন (US) প্রশাসন। এই কয়েকদিনের মধ্যেই ছ-ছ’টি শুটআউটের (Shootout) ঘটনা ঘটল আমেরিকায়। আমেরিকায় অপরাধের সাম্প্রতিকতম পরিসংখ্যান বলছে, চলতি বছর অর্থাৎ জানুয়ারি মাসের ২৪ দিনের মধ্যেই ৬ টি শুটআউটের ঘটনা ঘটেছে। যা হয়ত সর্বকালের রেকর্ড।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty − nine =