গাড়িতে সিটবেল্ট না পরায় জরিমানা হল  ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনকের

প্রধানমন্ত্রী হয়েও রেহাই পেলেন না ঋষি সুনক। সিটবেল্ট ছাড়া গাড়ি চড়ায় জরিমানার মুখে পড়লেন তিনি। শুক্রবার ব্রিটিশ পুলিশের তরফে সুনকের উপর জরিমানা চাপানো হয়েছে সিট বেল্ট ছাড়াই গাড়িতে করে যাওয়ার জন্য। ল্যাঙ্কাশায়ার পুলিশ টুইটারে জানিয়েছে, ‘সোশ্যাল মিডিয়ায় একটি ভিডিওতে দেখা যাচ্ছে, ল্যাঙ্কাশায়ারে চলন্ত গাড়িতে এক ব্যক্তি সিট বেল্ট পরেননি। তাই আজ আমরা লন্ডনের ৪২ বছর বয়সী ব্যক্তিকে শর্তসাপেক্ষ নির্দিষ্ট শাস্তির প্রস্তাব দিয়েছি।’

ব্রিটেনের প্রধানমন্ত্রীর একটি ভিডিও ছড়িয়ে পড়তেই শুরু হয় হইচই। যেখানে দেখা গিয়েছে, বৃহস্পতিবার গাড়ি চড়ে লন্ডন (London) থেকে ল্যাঙ্কশায়ার যাচ্ছিলেন প্রধানমন্ত্রী ঋষি সুনক। সঙ্গে থাকা প্রশাসনিক কর্তার সঙ্গে নিজের সরকারের নীতি নিয়ে আলোচনা করছিলেন তিনি। ব্লেজার-টাই পরিহিত প্রধানমন্ত্রী গাড়ি চড়ছেন সিটবেল্ট ছাড়াই। এক্ষেত্রে সর্বোচ্চ ৫০০ পাউন্ড পর্যন্ত জরিমানা হতে পারে। এবার নিজের সেই নিয়ম ভেঙে জরিমানা গুনতে হচ্ছে খোদ শাসককেই! জানা গিয়েছে, ১০০ পাউন্ড জরিমানা করা হয়েছে তাঁকে। ভারতীয় মুদ্রায় যা আনুমানিক ১০ হাজার টাকা।

সুনাক সিটবেল্ট না পরায় সমালোচনা ধেয়ে এসেছিল তাঁর দিকে। বিরোধী লেবার পার্টির অ্যাঞ্জেলা রেনার বলেন, ‘ঋষি সুনাকের (Rishi Sunak) যে প্রাইভেট জেটে যাতায়াত করাই অভ্যাস, তা বোঝা যাচ্ছে।’ তার জবাবে আবার ডাউনিং স্ট্রিটের মুখপাত্র পালটা দিয়ে বলেন, ‘প্রধানমন্ত্রী গোটা দেশ ঘুরে বেড়ান। তাঁকে তো কম সময়ের মধ্যে সেসব জায়গায় পৌঁছতে হয়। নানা ধরনের পরিবহণে যাতায়াত করতে হয়।’ মুখপাত্র এও জানান, প্রধানমন্ত্রী স্বীকার করেছেন যে তাঁর ভুল হয়েছে এবং ক্ষমাও চেয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

11 + 16 =