সাত সকালেই শিরডিতে ভয়াবহ দুর্ঘটনা, মৃত্যু অন্তত ১০ জনের

শিরডি : যাত্রী বোঝাই বাসের সঙ্গে উল্টো দিক থেকে আসা ট্রাকের মুথোমুখি ধাক্কা। শুক্রবার সাতসকালে মহারাষ্ট্রের শিরডিতে দুর্ঘটনায় প্রাণ গেল অন্তত ১০ জনের। মৃতদের মধ্যে ৭ মহিলা এবং ২ শিশুও রয়েছে। আরও ১২ জন যথেষ্ট আহত হয়েছেন বলে খবর। হতাহতের সংখ্যা বাড়তে পারে।
স্থানীয় সূত্রের খবর, শুক্রবার সকালে মহারাষ্ট্রের আহমেদনগরের কাছে কনৌজ-সিরডি হাইওয়েতে দুর্ঘটনাটি ঘটেছে। জানা গিয়েছে, ৪৫ জন যাত্রী নিয়ে থানের অম্বরনাথ এলাকা থেকে একটি লাক্সারি বাস শিরডির উদ্দেশে যাচ্ছিল। বেশিরভাগই থানের বাসিন্দা। পথে উলটো দিক থেকে আসা একটি ট্রাক ধাক্কা মারে বাসটিকে।দুর্ঘটনায় অন্তত ১০ জনের মৃত্যু হয়েছে। এদের মধ্যে সাত মহিলা এবং দুই শিশুও রয়েছে। আরও অন্তত ১২ জন গুরুতর আহত হয়েছেন। তাঁদের মধ্যে বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক।
জানা গিয়েছে, দুর্ঘটনার পরই স্থানীয়রা উদ্ধারকাজ শুরু করে দেয়। খবর দেওয়া হয় পুলিশে। আহতদের উদ্ধার করে সিন্নার গ্রামীণ হাসপাতাল এবং স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে ভরতি করা হয়েছে। সেখানেই তাঁদের চিকিৎসা চলছে। ঠিক কী কারণে দুর্ঘটনা ঘটেছে সেটা এখনও জানা যায়নি। প্রাথমিকভাবে মনে করা হচ্ছে, কুয়াশার জন্য দৃশ্যমানতার অভাব দুর্ঘটনার কারণ হতে পারে। পুরো বিষয়টি খতিয়ে দেখছে পুলিশ।ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী একনাথ শিণ্ডে । মৃতদের পরিবারপিছু ৫ লক্ষ টাকা করে আর্থিক সাহায্য ঘোষণা করেছেন তিনি। আহতদের চিকিৎসার ভারও নিয়েছে মহারাষ্ট্র সরকার। আহতদের চিকিৎসায় যাতে কোনও ত্রুটি না হয়, স্থানীয় আধিকারিকদের তা নিশ্চিত করার নির্দেশ দিয়েছে মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

one × five =