চাকরিপ্রার্থীদের মিছিল ও সভার অনুমতি হাই কোর্টের, মানতে হবে শর্ত

কলকাতা: রাজপথের বুকে চাকরিপ্রার্থীদের প্রতিবাদ মিছিল ও সভায় শর্ত সাপেক্ষে সম্মতি দিল কলকাতা হাই কোর্ট।কলকাতায় প্রতিবাদী মিছিল করতে চেয়েছিলেন চাকরিপ্রার্থীরা। কিন্তু সেই মিছিলের অনুমতি দেয়নি লালবাজার। অনুমতি চেয়ে হাইকোর্টে  মামলা দায়ের করেন চাকরিপ্রার্থীরা। বুধবার বিচারপতি রাজাশেখর মান্থা চাকরিপ্রার্থীদের সভার অনুমতি দিলেন, তবে শর্ত সাপেক্ষে।

আগামী ১৬ ডিসেম্বর চাকরিপ্রার্থীদের ১০টি সংগঠন মহামিছিলের ডাক দিয়েছিল। শহরের তিনটি জায়গা থেকে এই মিছিল শুরু হওয়ার কথা। হাওড়া, কলেজ স্ট্রিট এবং শিয়ালদহ থেকে তিনটি মিছিল ধর্মতলার মেট্রো চ্যানেলে এসে জমায়েত করবে। সেই মিছিলের অনুমতি মিলেছে। তবে ১৬ তারিখের বদলে ১৮ জানুয়ারি।

বুধবার এই সংক্রান্ত মামলার শুনানিতে বিচারপতি মান্থা বলেন, ১৬ জানুয়ারি নয়। গঙ্গাসাগর মেলা রয়েছে। তবে ১৮ জানুয়ারি মিছিল করতে পারবেন চাকরিপ্রার্থীরা। সকাল ১১টা থেকে বিকেল ৫টা পর্যন্ত রানি রাসমণি রোডে কর্মসূচি করতে পারবেন তাঁরা।

রাজ্যের তরফ থেকে অ্যাডভোকেট জেনারেল জানান, ধর্মতলা ওআই চ্যানেলের বদলে এই কর্মসূচি শহিদ মিনারে করুক চাকরিপ্রার্থীরা। কিন্তু চাকরিপ্রার্থীদের আইনজীবী কৌস্তভ বাগচী জানান, তাঁরা এই কর্মসূচি রানি রাসমণি রোডে করতে চান। সেই আবেদন মেনে নেয় আদালত।

হাইকোর্টের তরফে বলা হয়েছে শান্তিপূর্ণ সভা করতে হবে। লাউডস্পিকার ব্যবহার করা যাবে না সভায়। শব্দবিধি মেনেই করতে হবে কর্মসূচি। এমনকী এড়িয়ে যেতে হবে উত্তেজনাপূর্ণ বক্তব্যও।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

3 + 6 =