চেতলায় আগুনে ভস্মীভূত বাড়ির সব আসবাব, আহত দুই শিশু সহ চার

সাতসকালে আগুন কলকাতার চেতলার একটি বাড়িতে।প্রাথমিক সূত্রে জানা গিয়েছে, গ্যাস সিলিণ্ডার লিকের কারণেই এই আগুন লাগে। অগ্নিকাণ্ডে খবর পেয়েই ঘটনাস্থলে যায় দমকলের দুটি ইঞ্জিন। এদিনের এই ঘটনায় আহাত হয়েছেন দুই শিশু সহ মোট চারজন। দ্রুত তাঁদের এসএসকেএম হাসপাতালে নিয়েও যাওয়া হয়।

স্থানীয় সূত্রে খবর, সোমবার  সকাল ৭টা ২০ মিনিট নাগাদ চেতলার ৬২/২ রোডের একটি অ্যাসবেস্টাসের চালের বাড়িতে আগুন লাগে। স্থানীয়রা দ্রুত খবর দেন দমকলে। খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছয় দমকলের দুটি ইঞ্জিন। পাৌঁছান সিইএসসি-র কর্মী আধিকারিক  এবং স্থানীয় থানার পুলিশ আধিকারিকেরাও। দমকল সকাল সাড়ে ৭ টার মধ্যেই এই আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিক তদন্তের উপরে অনুমান, গ্যাস সিলিন্ডারের পাইপ লিক করেই এই ঘটনা ঘটে। লিক করার জেরে গোটা ঘরে ছড়িয়ে পড়ে সেই গ্যাস। এরপর সকালে কোনও কারণে আগুন জ্বালাতেই অতি দাহ্য গ্যাস থাকার জেরে গোটা বাড়িতে ছড়িয়ে পড়ে সেই আগুন। আর এই সময়ে বাড়িতে দুই শিশু ও তাঁর মা-বাবা নিয়ে মোট চারজন ছিলেন।অগ্নিকাণ্ডে তাঁরা সামান্য আহত হন বলেও সূত্রে খবর। এরপর তাঁদের এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়ার পর চিকিৎসা করা হয়।বাচ্চাদুটিকে প্রাথমিক চিকিৎসার পর ছেড়ে দেওয়া হলেও, তাঁদের মা-বাবাকে হাসপাতালে ভর্তি।

স্থানীয় বাসিন্দারা পাশাপাশি এও জানান, সকালে ঘুম থেকে উঠেই পোড়া পোড়া গন্ধ নাকে আসে।বাড়ির বাইরে বের হতেই নজরে আসে অ্যাসবেস্টাসের চালের ওই বাড়িতে আগুন লেগেছে। সঙ্গে সঙ্গে তাঁরা  নিজেরাই জল দিয়ে আগুন নেভানোর চেষ্টা করেন। তবে বাড়ির মধ্যে আটকে পড়েছিলেন এক দম্পতি ও তাঁদের দুই শিশু সন্তান। দ্রুত খবর দেওয়া হয় দমকলে। দমকলের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। উদ্ধার করা হয় ওই পরিবারকেও।অগ্নিকাণ্ডে বাড়ির ভিতরের সমস্ত কিছু পুড়ে গিয়েছে বলে জানান দমকল আধিকারিকেরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + twelve =