বউবাজারে ভেঙে পড়ল পুরোনো বাড়ির একটি অংশ, হতাহতের খবর নেই

মধ্য কলকাতার বউবাজারে পুরনোর বাড়ির একটি অংশ ভেঙে পড়ল শুক্রবার সকালে। স্থানীয় সূত্রে খবর, শুক্রবার সকাল আটটা নাগাদ বউবাজারে বিপিন বিহারী গাঙ্গুলি স্ট্রিটের উপর থাকা একটি বাড়ি থেকে বিশালকার চাঁই ভেঙে পড়ে রাস্তায়। যে জায়গায় বাড়ি অংশ ভেঙে পড়েছে, সেখানে একজন পনির বিক্রেতা প্রতিদিন দোকান দেন বলে জানান স্থানীয়া। তবে সৌভাগ্যবশত, শুক্রবার কোনও কারণে ওই পনির বিক্রেতা আসেননি।  সেই কারণে বড় কোনও ধরনের দুর্ঘটনা ঘটেনি। এদিকে এই খবর পেয়েই ঘটনাস্থলে পৌঁছন কলকাতা পুরসভার বিল্ডিং বিভাগের আধিকারিকরা। খবর পেয়ে ঘটনাস্থলে যান স্থানীয় কাউন্সিলর বিশ্বরূপ দেও। তিনি জানান, বাড়ি এই অংশটি দীর্ঘদিনের পুরনো সেই কারণে ভেঙে পড়েছে। এরই পাশাপাশি কাউন্সিলর বিশ্বরূপ দে এও জানান, এদিনের এই ঘটনার সঙ্গে মেট্রো রেল প্রকল্পের কাজের কোনও যোগাযোগ নেই। এই খবর পেয়ে ঘটনাস্থলে যান চৌরঙ্গির তৃণমূল বিধায়ক নয়না বন্দ্যোপাধ্যায়ও। তিনি জানান, ‘ভগবানের অশেষ কৃপা ও করুণা যে কারও মৃত্যু হয়নি। তবে যে কোনও দিন বড় দুর্ঘটনা ঘটতে পারে। ২০১৩ সালে নতুন মালিক এসেছ। তাঁর সঙ্গে কথা বলার চেষ্টা করব। এখানে দখলদাররাও রয়েছেন। বিকেলের মধ্য কথা বলে সমস্যা সমাধান করতে হবে। বাজার বন্ধ করে দেওয়ার কোনও প্রশ্ন নেই। আমি কলকাতা পুরসভার মেয়রের সঙ্গে কথা বলব।’

এদিকে স্থানীয় বাসিন্দাদের দাবি, যেভাবে রাস্তায় বাড়ি থেকে বিশাল চাঁই ভেঙে পড়েছে, তাতে বড় ধরনের দুর্ঘটনা ঘটার সম্ভাবনা ছিল।এমনকী প্রাণহানিও হতে পারত। এদিকে এই বাড়ির ঠিক নিচেই একটি মিষ্টির দোকান রয়েছ। তবে এদিনের এই ঘটনায় সেই দোকানেওর কোনও ক্ষতি হয়নি বলেই স্থানীয় সূত্রে খবর।

এদিকে স্থানীয় কাউন্সিলরের উদ্যোগে পুরসভার কর্মীরা ভেঙে পড়া বাড়ির অংশ পরিষ্কারের কাজ শুরু করেন দ্রুতই। এদিকে এই ঘটনার পর দুর্ঘটনা এড়াতে কলকাতা পুলিশরে তরফ থেকে বাড়ির সামনের অংশ গার্ডরেল দিয়ে ঘিরে দেওযা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × 3 =