বইমেলায় মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন বই, ইংরেজিতে প্রকাশ পাবে ‘কবিতা বিতান’

কলকাতা: মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের ‘কবিতা বিতান’ এবার পাঠকদের কাছে আসছে অন্যভাবে। বইমেলায় আসছে মমতা বন্দ্যোপাধ্যায়ের একাধিক নতুন বই। তার পাশাপাশি ‘কবিতা বিতান’ বইটিও বইমেলায় এবার প্রকাশিত হবে ইংরেজিতে। মঙ্গলবার দিল্লিতে স্পেনের রাষ্ট্রদূতের বাসভবনে সাংবাদিক বৈঠক করে পাবলিশার্স অ্যান্ড বুক সেলার্স গিল্ড। সেখানেই জানানো হয় এই খবর। এবছর কলকাতা আন্তর্জাতিক বইমেলায় থিম কান্ট্রি স্পেন।

গিল্ড কর্তা বলেন, ‘কবিতা বিতানের ইংরেজি অনুবাদ প্রকাশিত হবে এই বছর। কাজ চলছে, আশা করছি বেরোবে।’ আর এক গিল্ড কর্তা সুধাংশু দে বলেন, ‘বইমেলা হলেই মমতা বন্দ্যোপাধ্যায়ের নতুন বই বেরোয়। এই বছরও বেশ কিছু বই প্রকাশিত হবে। তবে মোট সংখ্যা এখনই বলা যাচ্ছে না।’

তথ্য বলছে, মুখ্যমন্ত্রীর মোট ১১২টি বই প্রকাশিত হয়েছে আজ পর্যন্ত। এই বছর আরও কিছু বই যুক্ত হবে। ইতিমধ্যেই সাহিত্য চর্চার জন্য বাংলা আকাদেমি পুরস্কারও পেয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাঁর ‘কবিতা বিতান’ কাব্যগ্রন্থের জন্যই এই পুরস্কার দেওয়া হয়েছে রাজ্যের তথ্য ও সংস্কৃতি দপ্তরের তরফে। সেই কাব্যগ্রন্থই এবার বইমেলায় ইংরেজিতে আসতে চলেছে।

পাশাপাশি, ছোটদের জন্য তাঁর লেখা বইও আসছে এই বইমেলায়। সমকালীন নানা ইস্যুর উপর রাজনৈতিক প্রবন্ধের বইও লিখেছেন তিনি। সেই সবই মিলবে, আগামী ৩১ জানুয়ারি থেকে ১৩ ফেব্রুয়ারি পর্যন্ত চলা বইমেলায়। আগের কয়েক বারের মতো সল্টলেকের প্রাঙ্গণেই বসবে কলকাতা আন্তর্জাতিক বইমেলা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twelve − one =