পথ দুর্ঘটনা বাড়ছে মেট্রো শহরে, প্রাণ গেল এক সফটওয়্যার ইঞ্জিনিয়রের

পথ দুর্ঘটনা যেন বেড়েছে দেশ জুড়ে। বেপরোয়া চালকদের জন্যই প্রতিদিন শেষ হয়ে যাচ্ছে বহু প্রাণ। একের পর এক দর্ঘটনার খবর আসছে ভারতের নানা প্রান্তের মেট্রো সিটি থেকে। কয়েকদিন আগেই দিল্লিতে দুর্ঘটনায় মৃত্যু হয়েছে অঞ্জলি সিং-নামে এক তরুণীর। সেই কাণ্ড নিয়ে আপাপত তোলপাড় রাজনীতি। এরই মাঝে ঠিক একই ঘটনা ঘটে গেল চেন্নাইয়েও। পথ দুর্ঘটনায় মৃত্যু হল শোভনা নামে এক সফটওয়্যার ইঞ্জিনিয়ারের।সূত্রে খবর, মৃত তরুণী জোহো নামে এক সংস্থার কর্মরত ছিলেন।তবে এই মৃত্যু ঘটনায় খারাপ রাস্তাকেই দায়ী করছে সংস্থাটি। পুলিশ সূত্রে জানা গেছে, ২২ বছর বয়সী শোভনা প্রতিদিনের মতো মঙ্গলবার তাঁর ভাইকে স্কুটিতে করে স্কুলে নিয়ে যাচ্ছিলেন।রাস্তায় একটি গর্তে স্কুটির চাকা পড়লে, ছিটকে পড়ে যান শোভনা এবং তাঁর ভাই।ঠিক সেই সময় পিছন থেকে একটি লরি এসে শোভনাকে ধাক্কা দিলে ঘটনাস্থলেই মৃত্যু হয় তাঁর। গুরুতর জখম শোভনার ভাইকে স্থানীয় একটি হাসপাতালে ভর্তি করা হয় বলে পুনমল্লে পুলিশ সূত্রে খবর।

এই ঘটনায় পুনমল্লে থানার পুলিশ আরও জানিয়েছে যে ওই তরুণী ও তাঁর ভাই কেউই হেলমেট পরে ছিলেন না। ঘাতক ট্রাকটি আটকের পাশাপাশি চালককে গ্রেপ্তার করে পুলিশ। ।এদিকে, এই ঘটনায় এলাকায় তৈরি হয় উত্তেজনা।যদিও দুর্ঘটনায় কোনো রাজনৈতিক রং লাগতে দেয়নি জোহো সংস্থাটি।সংস্থার সিইও এক ট্যুইট বার্তায় দুর্ঘটনার পিছনে খারাপ রাস্তাকেই দায়ী করেন। ট্যুইটে তিনি লেখেন, ‘ভাইকে স্কুলে নিয়ে যাওয়ার সময় শোভনার স্কুটারটি চেন্নাইয়ের মাদুরভোয়ালের কাছে একটি গর্তে পরে যায়।এরপরই ঘটে এই দুর্ঘটনা। খারাপ রাস্তার জন্য শোভনার মৃত্যু শুধু জোহো সংস্থাটির নয়, পরিবারের অপূরণীয় ক্ষতি হল।’ তবে এই ঘটনার পর টনক নড়ে চেন্নাই প্রশাসনের।এরপরেই গর্ত ভরাটের কাজে হাত লাগান চেন্নাই পুরসভার কর্মীরা। রাস্তার অন্যান্য বিপদজ্জনক জায়গাও সংস্কারের কাজ শুরু হয়।

প্রসঙ্গত, নতুন বছরের প্রথম দিনে দিল্লিতে অঞ্জলি সিং নামে এক তরুণীর পথদুর্ঘটনায় মৃ্ত্যুতে লেগেছে রাজনীতির রং। রাজধানীর সুলতানপুরী এলাকায় ভয়াবহ দুর্ঘটনাটি ঘটে। স্কুটিতে করে যাচ্ছিলেন ২০ বছরের ওই তরুণী। সেই সময়ই পিছন থেকে স্কুটিটিকে সজোরে ধাক্কা মারে এক বেপরোয়া গাড়ি। গাড়ির নিচে আটকে যায় তরুণীর পা। সেই অবস্থাতেই তাঁকে টেনে হিঁচড়ে প্রায় চার কিলোমিটার দূরে নিয়ে যায় গাড়িটি। স্থানীয়রা তাঁকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে, চিকিৎসকরা অঞ্জলিকে মৃত বলে ঘোষণা করেন। ঘটনায় পাঁচজনকে গ্রেফতার করে দিল্লি পুলিশ। ধৃতদের মধ্যে একজন বিজেপি নেতা রয়েছেন বলেও অভিযোগ। এদিকে ঘটনার নিন্দা করে সরব হন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল।। মৃতের পরিবারের পাশে থাকার বার্তা দিয়ে ১০ লক্ষ টাকা ক্ষতিপূরণও ঘোষণা করেন। ঘটনার তীব্র নিন্দা করে সরব হয়েছেন দিল্লির উপ-রাজ্যপাল ভিকে সাক্সেনাও।এই ঘটনায় লজ্জায় মাথা হেঁট হয়ে গেছে বলে মন্তব্যও করতে দেখা যায় উপ রাজ্যপাল ভি কে সাক্সেনাকে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

4 × five =