দুই হেলিকপ্টারের মুখোমুখি সংঘর্ষে মৃত ৪, আহত ৩

অস্ট্রেলিয়ার (Australia) আকাশে দুটি হেলিকপ্টারের সংঘর্ষ (Helicopter Accident) বাঁধে। সোমবার বিকেলবেলা অস্ট্রেলিয়ার একটি ট্যুরিস্ট হটস্পটে এই দুর্ঘটনা ঘটে। দুই হেলিকপ্টারের সংঘর্ষে চারজন পর্যটকের মৃত্য়ু হয়েছে এবং আরও তিনজন গুরুতর জখম হয়েছেন বলে খবর মিলেছে।অস্ট্রেলিয়ার এই ঘটনার ভিডিও ছড়িয়ে পড়ে নেটদুনিয়ায়। ঘটনা ঘটার সঙ্গে সঙ্গে উদ্ধারকাজ শুরু করে অস্ট্রেলিয়ার পরিবহন দপ্তর। কেন এই ঘটনা ঘটল, তা নিয়ে বিস্তারিত তদন্তও শুরু করেছে স্থানীয় প্রশাসন।

জানা গিয়েছে, একটি হেলিকপ্টার সবে উড়ে গিয়েছিল। আর অন্য হেলিকপ্টারটি অবতরণ করছিল। সেই মুহূর্তে মেইন বিচে সি ওয়ার্ল্ড থিম পার্কের কাছে সংঘর্ষ বাঁধে এই দুই হেলিকপ্টারের। এক সাংবাদিক সম্মেলনে কুইনসল্যান্ড স্টেট পুলিশের ভারপ্রাপ্ত ইনস্পেক্টর গ্যারি ওরেল এই দুর্ঘটনার বিষয়ে বিস্তারিত জানান। পুলিশের তরফে জানানো হয়েছে, একটি হেলিকপ্টার বালি তটে নিরাপদে অবতরণ করতে পারে। সেই কপ্টারের উইন্ডস্ক্রিন ভেঙে গিয়েছে। তবে অন্য হেলিকপ্টারটি বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে। সেই কপ্টারের ভাঙাচোড়া কিছু টুকরো এদিক ওদিক ছড়িয়ে ছিটিয়ে পড়ে। সেই হেলিকপ্টারেরই চারজন যাত্রী এই দুর্ঘটনায় মারা গিয়েছেন। এবং তিনজন গুরুতর আহত হয়েছেন।
অস্ট্রেলিয়ার সংবাদমাধ্যমে প্রকাশিত ছবিতে দেখা যাচ্ছে, টুকরো টুকরো হয়ে ছড়িয়ে রয়েছে দুর্ঘটনাগ্রস্ত হেলিকপ্টারটি। তবে দ্বিতীয় হেলিকপ্টারটি একেবারে অক্ষত ভাবেই মাটিতে নেমে এসেছে। আপাতত সমুদ্রসৈকত সকলের জন্য বন্ধ রাখা হয়েছে। ব্রিসবেন ও ক্যানবেরার পরিবহন দপ্তরের আধিকারিকরা ঘটনাস্থলে গিয়ে তদন্ত শুরু করেছেন। ছয় সপ্তাহের মধ্যে এই ঘটনা নিয়ে প্রাথমিক রিপোর্ট পেশ করার নির্দেশ দেওয়া হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

five × two =