বর্ষবরণের আগে কলকাতা থেকে প্রায় ৫ কোটি টাকার মাদক উদ্ধার এসটিএফের, ধৃত ১

বর্ষবরণের আগে শহরে মাদক ডেলিভারি করতে এসে গ্রেপ্তার যুবক। বছর ২৬-এর ওই যুবকের নাম প্রশান্ত সরকার। বাড়ি নদিয়ার শান্তিপুরে। ওই যুবকের থেকেই মোট ১ কেজি ১৬ গ্রাম উচ্চমানের এবং নিষিদ্ধ মাদক বাজেয়াপ্ত করেন স্পেশাল টাস্ক ফোর্সের আধিকারিকরা। যার বর্তমান বাজার মূল্য প্রায় পাঁচ কোটি টাকা। ফলে এটা স্বীকার করতেই হবে বর্ষবরণের আগে বড় সাফল্য কলকাতা পুলিশের।

কলকাতা পুলিশের স্পেশাল টাস্ক ফোর্সের আধিকারিকরা জানান, বর্ষবরণের রাতে মাদকের চাহিদা থাকে কলকাতায়। আর সেই কারমএই বিশেষ নজর রাখা হচ্ছিল কলকাতা জুড়ে। এই নজর রাখার সময়েই কলকাতা এসটিএফের কাছে বিশেষ সূত্রে এই মাক চালানের খবর আসে। এরপর থেকেই কড়া নজরদারি চলতে থাকে কলকাতা পুলিশের তরফ থেকে। এরপরই শুক্রবার বিকেলে এন্টালি থানা এলাকার অন্তর্গত শিয়ালদহ স্টেশন রোড থেকে প্রশান্ত সরকারকে পাকড়াও করেন স্পেশাল টাস্ক ফোর্সের আধিকারিকরা। তার কাছ থেকেই উদ্ধার হয় বিরাট পরিমাণ উচ্চমানের এই হেরোইন।  কালোবাজারে ওই মাদকের আনুমানিক বাজার মূল্য ৫ কোটি ৮ লাখ টাকা বলে অনুমান পুলিশের। একইসঙ্গে কলকাতা এসটিএফ সূত্রে খবর, ধৃত ওই যুবকের বিরুদ্ধে এনডিপিএস আইনের আওতায় মামলা রুজু করা হয়েছে। শনিবার ওই যুবককে আদালতে পেশ করেছে পুলিশ।

এরই পাশাপাশি এসটিএফ সূত্রে এও জানানো হয়েছে, বর্ষবরণের আগে শহর কলকাতায় কোনওরকম অপ্রীতিকর ঘটনা এড়াতে পুলিশ সতর্ক নজরদারি চালানোর পরিকল্পনা নিয়েছে। সেই কারণে শহরের বিভিন্ন প্রান্তে বাড়ানো হয়েছে নাকা চেকিং। বিশেষ করে বর্ষবরণের রাতে পার্ক স্ট্রিট চত্বরে ভিড় সামাল দিতে প্রস্তুত কলকাতা পুলিশের বিশাল বাহিনী। পার্ক স্ট্রিট চত্বরকে নিরাপত্তায় মুড়ে ফেলতে মোট ছয়টি পৃথক সেক্টরে ভাগ করে নেওয়া হয়েছে। পার্ক স্ট্রিট চত্বরের নিরাপত্তা ও সুরক্ষা ব্যবস্থা নিশ্চিত করার জন্য দায়িত্বে থাকছেন ৯জন ডিসি পদমর্যাদার আধিকারিক। পার্কস্ট্রিটের ওই ছ’টি সেক্টরের জন্য ১৩ জন করে অ্যাসিস্ট্যান্ট কমিশনার এবং ৩২ জন ইন্সপেক্টর পদমর্যাদার আধিকারিক থাকছেন। পাশাপাশি পার্কস্ট্রিট সংলগ্ন এলাকায় মোটরবাইকে চেপে নজরদারি চালাবেন ‘সিটি ওয়াচ’ টিমের অফিসাররা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × four =