আসানসোল শহরে অবৈধ নির্মাণ ভাঙা হবে, ঘোষণা মেয়রের

আসানসোল: আসানসোল শহরের অন্যতম অভিজাত এলাকায় একটি বহুতলের বেআইনি নির্মাণ ভাঙল আসানসোল পুরনিগম কর্তৃপক্ষ। বৃহস্পতিবার ওই বহুতলে অবৈধভাবে নির্মাণ করা স্টোররুম ভাঙল পুরনিগম। যা নিয়ে ওই এলাকা ও আসানসোল শহরে চাঞ্চল্য ছড়ায়।
মেয়র বিধান উপাধ্যায় বলেন, কোথাও কোনও বেআইনি নির্মাণ রাখা হবে না। অভিযোগ পেলেই তদন্ত করে কড়া পদক্ষেপ নেওয়া হবে।
আসানসোল পুরনিগমের আইনি উপদেষ্টা বা লিগ্যাল অ্যাডভাইজার সুদীপ্ত ঘটক বলেন, যখন এই বহুতলটি তৈরি করা হচ্ছিল, তখন এর প্রোমোটর এই স্টোর রুমটি তৈরি করেছিলেন। এই স্টোর রুম নিয়ে, বহুতলের আবাসিকরা জানতে চেয়েছিলেন। তখন তাদের প্রোমোটরের তরফে বলা হয়েছিল এটি পরে ভেঙে ফেলা হবে। কিন্তু নির্মাণ কাজ শেষ হওয়ার পরেও এটি ভাঙা হয়নি। তখন বহুতলের আবাসিকরা আসানসোল পুরনিগমের কাছে এই নিয়ে অভিযোগ করেন। মেয়র বিধান উপাধ্যায়ের নির্দেশে তার তদন্ত হয়। পরে প্রোমোটারকে শুনানিতে ডাকা হয়েছিল। কিন্তু তিনি, এই স্টোররুমের নকশা বা বৈধ প্ল্যান দেখাতে পারেননি। তাই এদিন বেআইনিভাবে তৈরি হওয়া নির্মাণ ভেঙে ফেলা হল বলে সুদীপ্তবাবু বলেন।
এই বহুতলের বাসিন্দা ডাঃ এসএসপি সিং ও স্বপন কুমার চট্টোপাধ্যায় বলেন, যখন নির্মাণ করা হচ্ছিল তখন প্রোমোটার এটিকে স্টোররুম হিসাবে ব্যবহার করার কথা বলেছিলেন। আমাদের আশ্বাস দেওয়া হয়েছিল যে বহুতল নির্মাণের পরে এটি ভেঙে ফেলা হবে। কিন্তু নির্মাণ শেষ হওয়ার পরও তা ভাঙা হয়নি। তাঁদের দাবি, পরে আমরা জানতে পারি প্রোমোটার কারোর কাছে এটি বিক্রির চেষ্টা করছেন। অনেকেই স্টোর রুমটি দেখতে এসেছেন। তারপরেই আমাদের মধ্যে আশংঙ্কা তৈরি হয় যে এই স্টোররুম যদি কোন অপরাধীরা কিনে নেয় তাহলে নিরাপত্তা প্রশ্নের মুখে পড়বে। তাই আমরা মেয়রের কাছে গোটা বিষয়টি জানাই ও ভেঙে দেওয়ার আবেদন করি। দেরি হলেও, এদিন আসানসোল পুরনিগমের আধিকারিকরা উপস্থিত থেকে এটি ভেঙে ফেলায় আবাসিকরা খুব খুশি।
প্রসঙ্গত, ইতিমধ্যেই আসানসোল পুরনিগমের শাসক দল তৃণমূল কংগ্রেসের কাউন্সিলর জিতু সিং ও কংগ্রেসের কাউন্সিলর গোলাম সরবর একযোগে পুর এলাকায় বেআইনি নির্মাণ নিয়ে সরব হয়েছেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

twenty + 15 =