মুখ্যমন্ত্রীর কাছে ডেপুটেশন দিতে এসে পুলিশের হাতে আটক নয় চাকরি প্রার্থী মঞ্চের প্রতিনিধি

ভরসা মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ই। আর সেই আশা নিয়েই বুধবার নবান্নে মুখ্যমন্ত্রীর  সঙ্গে সাক্ষাৎ করতে যান নয়টি চাকরি প্রার্থী ঐক্য মঞ্চের প্রতিনিধিরা। তবে পুলিশের তরফ থেকে বাধা আশায় সে আশা পূরণ হয়নি তাঁদের। বরং চাকরির দাবিতে নবান্নে  ডেপুটেশন দিতে এসে পুলিশের হাতে আটক হন এই চাকরি প্রার্থীরা। এরপর নবান্নের সামনের রাস্তাতেই বসে পড়েন তাঁরা। পাশাপাশি তাঁরা পুলিশকে করজোড়ে এ অনুরোধও জানান, তাঁদের ঢোকার অনুমতি দেওয়ার। নবান্নের সামনে নয় চাকরি প্রার্থী ঐক্য  মঞ্চের প্রতিনিধিরা বসে পড়ায় শেষ পর্যন্ত আন্দোলনকারীদের পুলিশ ভ্যানে তুলে নিয়ে যাওয়া হয় শিবপুর থানায়।

সূত্রে খবর, দুপুর একটা নাগাদ ঐক্য মঞ্চের প্রতিনিধিরা হাওড়ার কাজীপাড়ায় এসে জমায়েত করেন।যাঁদের মধ্যে এসএসি, টেট, গ্রুপ-ডি সহ ন’টি সরকারি পদে মহিলা ও পুরুষ চাকরি প্রার্থীরা ছিলেন।প্রত্যেকেই তাঁদের নিয়োগের দাবিতে প্ল্যাকার্ড নিয়ে স্লোগান দিতে থাকেন।তাঁরা প্রশাসনের কাছে দাবি করতে থাকেন, এই ৯ টি মঞ্চের ৯ জন প্রতিনিধি এদিন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের সঙ্গে দেখা করে ডেপুটেশন দেবেন।তবে তাতে চিঁড়ে ভেজেনি। ইঅনুমতি মেলেনি পুলিশের তরফে। বরং তাঁদের আটকাতে বিশাল পুলিশ মোতায়েন করা হয়। নবান্নে যেতে বাধা দিলে রাস্তায় বসে পড়েন আন্দোলনকারীরা। এরপর পুলিশের সঙ্গে বচসা শুরু হয় আন্দোলনকারীদের। শেষে সবাইকে প্রিজন ভ্যানে তুলে শিবপুর থানায় নিয়ে যাওয়া হয় এই আন্দোলনকারীদের।

আন্দোলনকারীদের পক্ষ থেকে এদিনের এই জেপুটেশন দেওযার ঘটনা সম্পর্কে জানানো হয়, যে তাঁরা গ্রুপ-সি, গ্রুপ-ডি,এসএসসি , প্রাইমারি, নবম-দ্বাদশ সব মিলিয়ে মোট ৯ টি চাকরিপ্রার্থী মঞ্চের প্রতিনিধিরা এসেছিলেন। এর আগেই তাঁরা জানিয়েছিলেন কোনও সরকারি আধিকারিকের সঙ্গে সরাসরি বিষয়টি নিয়ে মুখ্যমন্ত্রীর হস্তক্ষেপ চান। সেই দাবি নিয়েই বুধবার তাঁদের নবান্নে আসা। এরই পাশাাপশি আন্দোলনকারীরা এদিন এও জানান, মহাজোটের প্রতিনিধিদের সঙ্গে সাক্ষাৎ না করলে এবং যোগ্য প্রার্থীদের দ্রুত চাকরিতে নিয়োগ না করলে আগামী দিনে তাঁরা রাজ্যপালের দ্বারস্থ হবেন। পাশাপাশি তাঁদের এই আন্দোলন আরও বড় আকার নেবে বলেও এদিন হুঁশিয়ারি দেন তাঁরা। একইসঙ্গে এও জানান, আগামী দিনে মহাজোটে আরও চার-পাঁচটি মঞ্চ অংশগ্রহণ করতে চলেছে। আর জানুয়ারি মাসেফের মহামিছিলের ডাক দেবেন তাঁরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

nineteen − five =