ডেটিং অ্যাপে প্রতারণার ফাঁদ! ধৃত যুগল

কলকাতা: বড়দিন কিম্বা নববর্ষে আপনি একলা? সঙ্গী বা সঙ্গীনির ব্যবস্থা করে দেবে অ্যাপ। এমনই প্রলোভন দেখিয়ে ডেটিং অ্যাপে প্রতারণার ফাঁদ!

এমনই এক চক্রের পর্দাফাঁস করল গল্ফগ্রিন থানার পুলিশ। এই ঘটনায় দু’জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তারা সম্পর্কে প্রেমিক-প্রেমিকা বলেই দাবি। তাদের জেরা করে এই প্রতারণা চক্র সম্পর্কে আরও তথ্য পাওয়া যাবে বলেই আশা তদন্তকারীদের।

বড়দিন কিম্বা কোনও অনুষ্ঠানের দিন, সঙ্গী অথবা সঙ্গিনীর বন্দোবস্ত করার টোপ দেওয়া হত বলে অভিযোগ। ওই ডেটিং অ্যাপের তরফে জানানো হয়, কাউকে পছন্দ হলে সাক্ষাতের বন্দোবস্তও করে দেবে তারা। সেই মতো বেশ কয়েকজন ফাঁদে পা দেন। ছিলেন এক তরুণী। নতুন সম্পর্কের টানে কালীঘাট রোড এলাকায় পৌঁছন তিনি। তাঁকে মাদক সেবন করিয়ে ধর্ষণের চেষ্টা করা হয় বলে অভিযোগ। তরুণীর আরও দাবি, ঘনিষ্ঠ মুহূর্তের ভিডিও দেখিয়ে ব্ল্যাকমেল করা হত।ওই অভিযোগের ভিত্তিতে গল্ফগ্রিন থানার পুলিশ তদন্ত শুরু করে। এখনও পর্যন্ত দু’জনকে গ্রেপ্তার করা হয়েছে। তারাই ডেটিং অ্যাপ চালাত নাকি আরও অনেকে ডেটিং অ্যাপের মাধ্যমে প্রতারণা চক্রের সঙ্গে জড়িত ছিল, তা এখনও স্পষ্ট নয়। তাদের বিরুদ্ধে ভারতীয় দণ্ডবিধি ৩৭৬, ৫১১, ৩০৭, ৩২৮, ৩৫৪, ৩৫৪ (বি), ৫০৬ এবং ৩৪ নম্বর ধারায় মামলা রুজু করা হয়েছে। ধৃতদের জেরা করে আরও গুরুত্বপূর্ণ তথ্য সামনে আসবে বলেই মনে করছেন তদন্তকারীরা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

sixteen − eight =