চেন্নাই-লখনউকে পিছনে ফেলে ১৮.৫০ কোটিতে রেকর্ড গড়ে স্যামকে কিনল পঞ্জাব

আগামী বছরের আইপিএলের জন্য এখন থেকেই দল গুছিয়ে নিচ্ছে ১০ ফ্র্যাঞ্চাইজি। কোচিতে বসা আইপিএল-২০২৩ এর মিনি নিলামে মোট ১০ দল অংশ নিয়েছে। এ বারের নিলাম এক দিনের। আর এই মিনি নিলামের বড় বাজি রয়েছে যে ১০ ক্রিকেটারের ওপর, তাঁরা হল – মায়াঙ্ক আগরওয়াল, বেন স্টোকস, স্যাম কারান, কেন উইলিয়ামসন, জেসন হোল্ডার, অজিঙ্ক রাহানে, নিকোলাস পুরান, মনীশ পান্ডে, সাকিব আল হাসান ও রাইলি রোসোরা। এ বারের আইপিএলে নিলামে একাধিক টিমের টার্গেট ছিলেন স্যাম কারান । তাঁকে ১৮.৫০ কোটি টাকায় তুলে নিল পঞ্জাব কিংস।

ইংল্যান্ডের তারকা অলরাউন্ডার এখনও অবধি মোট ৩২টি আইপিএলের ম্যাচে খেলে ৩৩৭ রান করেছেন। পাশাপাশি তিনি তুলে নিয়েছেন ৩২টি উইকেটও।স্যাম কারানের বেস প্রাইস ছিল ২ কোটি। তাঁকে কেনার জন্য মুম্বই ইন্ডিয়ান্স ও রাজস্থান রয়্যালসের মধ্যে হাড্ডাহাড্ডি লড়াই চলে। দেখতে দেখতে স্যাম কারানকে নেওয়ার জন্য, দর কষাকষিতে ঢুকে পড়ে সিএসকে এবং পঞ্জাবও। এখানেই চমক বাকি নয়। কারানের দর বাড়তেই তাঁকে কেনার দৌড়ে ঢুকে পড়ে লখনউ সুপার জায়ান্টস। শেষ অবধি বাজিমাত করে পঞ্জাব।

ইংল্যান্ডের অলরাউন্ডার স্যাম কারান এর আগে আইপিএলের দু’টি দলে (কিংস ইলেভেন পঞ্জাব ও চেন্নাই সুপার কিংস) খেলেছেন। ২০১৯ সালের নিলামে কিংস ইলেভেন পঞ্জাব স্যাম কারানকে ৭.২০ কোটি টাকায় কিনেছিল। ২০২০ সালের আইপিএলের নিলামের আগে পঞ্জাব তাঁকে রিলিজ করে দেয়। সেই সময় মহেন্দ্র সিং ধোনির চেন্নাই সুপার কিংস কিনে নেয় স্যাম কারানকে। ২৪ বছর বসয়ী স্যাম কারানের বেস প্রাইস ২ কোটি টাকা। একাধিক দলের নজরে রয়েছেন তিনি।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

eight − four =