আদাতে নিজেকে নির্দোষ প্রমাণ করলেন ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যান, মামলাকারীর ১৫ হাজার টাকা জরিমানা  

 

 

 

নিজস্ব প্রতিবেদন, কলকাতা: কোনও প্রমাণ ছাড়াই অভিযোগ করায় আবেদন খারিজের সঙ্গে এবার মামলাকারীকেই গুনতে হবে জরিমানা। এই জরিমানার অঙ্ক ১৫ হাজার টাকা। ৬ জানুয়ারির মধ্যে হাই কোর্টের লিগ্যাল কমিটিতে এই টাকা জমা দেওয়ার নির্দেশ দেয় আদালত।

লাখ লাখ টাকার বিনিময়ে ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যান দেবজ্যোতি ঘোষ নাকি চাকরি পেযেছেন প্রথামিক শিক্ষক হিসেবে। এদিকে তিনি নাকি ক্লাস এইট পাশ, এমনও অভিয়োগ এনে দেবজ্যোতিবাবু বিরুদ্ধে মামলা করা হয়। পাশাপাশি প্রমাণ স্বরূপ রাখা হয় তাঁর পাসপোর্টও। কারণ, তাঁর এই পাসপোর্টের নথি থেকে নাকি এই সব তথ্য পাওয়া গিয়েছিল।একইসঙ্গে  গত ১৪ ডিসেম্বর মামলাকারীর তরফে আইনজীবী দিব্যেন্দু চট্টোপাধ্যায় দাবি করেন, অভিযুক্ত তৃণমূল নেতা দেবজ্যোতি ঘোষের সঙ্গে প্রাথমিক শিক্ষা পর্ষদের প্রাক্তন সভাপতি মানিক ভট্টাচার্যের গোপন আঁতাত রয়েছে। আর তার জেরেই তিনি অষ্টম শ্রেণি পাশ হওয়ার পরও স্কুলে শিক্ষকের চাকরি পেয়েছেন। তাঁর বিরুদ্ধে আরও গুরুতর অভিযোগ হল, প্রাথমিক স্কুলের শিক্ষক হিসেবে বেতন পেলেও পুরসভার ভাইস চেয়ারম্যান  হিসেবেও প্রতি মাসে আলাদা পারিশ্রমিক নিচ্ছেন। এরপরই ভাটপাড়া পরুসভার ভাইস চেয়ারম্যান দেবজ্যোতি ঘোষকে শুক্রবার আদালতে হাজিরা দেওয়ার নির্দেশ দেন বিচারপতি অভিজিৎ গঙ্গোপাধ্যায়।

বিচারপতি গঙ্গোপাধ্যায়ের নির্দেশ অনুসারে শুক্রবার বেলা ১টার সময় হাজিরা দেন ভাটপাড়া পুরসভার ভাইস চেয়ারম্যান। এরপরই আদালতে তিনি জানান, তাঁর বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূর্ণ মিথ্যে। তাঁর কোনও পাসপোর্ট নেই। আর তাঁর নাম করে যে পাসপোর্ট তৈরি করা হয়েছিল তা কোনও সাইবার ক্যাফে থেকে করা হয়েছিল। যা পুরোপুরি ভুয়ো। আদালতে নথি জমা দিয়ে তিনি জানিয়েছেন, যে তিনি স্নাতক পাশ করেছেন। এই সব নথি খতিয়ে দেখার পর বিচারপতি মামলাকারীর বিরুদ্ধে জরিমানা করার নির্দেশ দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

2 × one =