সচিনের মতোই রঞ্জি অভিষেকে শতরান পুত্র অর্জুনের

একেই বলে বাপ কা বেটা। ১৯৮৮ সালে রঞ্জি ট্রফিতে অভিষেক ম্যাচেই গুজরাটের বিরুদ্ধে সেঞ্চুরি করেছিলেন সচিন তেন্ডুলকর। পরম্পরা বজায় রাখলেন পুত্র অর্জুন-ও। বুধবার গোয়ার হয়ে রাজস্থানের বিরুদ্ধে রঞ্জি অভিষেকে শতরান হাঁকালেন তিনি।

গোয়া ক্রিকেট অ্যাসোসিয়েশন অ্যাকাডেমির মাঠে এদিন ১৭৮ বলে তিন অঙ্কের মুখ দেখেন সচিন-পুত্র। মেরেছেন ১৫টি চার এবং ২টি সুবিশাল ছয়। দ্বিতীয় দিনের চা পান বিরতিতে তিনি ১৯৫ বলে ১১২ রানে ক্রিজে রয়েছেন। তাঁর ব্যাটিং দাপটে ৪০০ রানের গণ্ডী পার করে ফেলেছে গোয়া। আপাতত তাদের স্কোর ৫ উইকেটে ৪১০। অর্জুন ছাড়াও রান পেয়েছেন সুয়েশ প্রভুদেশাই (১৭২ অপরাজিত)।

উল্লেখ্য, চলতি বছরেই গোয়ার হয়ে খেলার সিদ্ধান্ত নিয়েছেন অর্জুন। মুম্বাইয়ের হয়ে তাঁর সুযোগ পাওয়া খুব একটা সহজ ছিল না। সে কারণেই গোয়ার হয়ে খেলার সিদ্ধান্ত নিতে হয় ২৩ বছর বয়সী অলরাউন্ডারকে। যে সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছিলেন স্বয়ং ক্রিকেট ঈশ্বর-ও। অর্জুন যে ভুল পথে হাঁটেননি, তা তিনি প্রমাণ করে দিলেন এদিন। কার্যত একটি বিষয়ে পিতাকে-ও ছাপিয়ে গিয়েছেন অর্জুন। গুজরাটের বিরুদ্ধে রঞ্জি অভিষেকে ১০০ রানে অপরাজিত ছিলেন মাস্টার ব্লাস্টার। সেখানে অর্জুন ইতিমধ্যেই ১১২ রানে অপরাজিত। যদিও দ্রুততার নিরিখে এগিয়ে রয়েছেন পিতা সচিন-ই। তিনি মাত্র ১২৯ বলে তিন অঙ্কে পৌঁছেছিলেন। কিন্তু অর্জুনের লাগল ১৭৮ বল।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

8 + six =