কলকাতা হাই কোর্টের দ্বারস্থ সিবিআই

লালন শেখের মৃত্যুর ঘটনায় তাদের আধিকারিকদের বিরুদ্ধে পুলিশের দায়ের করা এফআইআর-কে চ্যালেঞ্জ করে কলকাতা হাই কোর্টের দ্বারস্থ হল সিবিআই। আদালতে বুধবারই জরুরি শুনানির জন্য কলকাতা হাইকোর্টের বিচারপতি জয় সেনগুপ্তের দৃষ্টি আকর্ষণ করেন সিবিআই-এর আইনজীবী ডি পি সিং। সিবিআই-এর পক্ষ থেকে আদালতে জানানো হয়, লালন শেখের এই মৃত্যুর ঘটনায় সিবিআই-এর ডিআইজি, এসপি সহ সাত জন আধিকারিকের নাম রয়েছে এফআইআর-এ। এমন কি, গরু পাচার সহ অন্যান্য মামলার তদন্তের দায়িত্বে থাকা আধিকারিকদের নামও এফআইআর-এ রয়েছে। এই পরিস্থিতিতে তাঁদের আধিকারিকরা আশঙ্কায় রয়েছেন বলে আর্জিতে জানান সিবিআই-এর আইনজীবী। পাশাপশি সিবিআইয়ের তরফ থেকে এও জানানো হয়, তাদের হেফাজতে থাকলেও লালন আত্মহত্যাই  করেছেন।

এদিকে সিবিআই-এর এই আর্জির ভিত্তিতে বুধবার দুপুর তিনটের সময় মামলার শুনানি হবে বলে জানান বিচারপতি জয় সেনগুপ্ত।এই মামলার সঙ্গে যুক্ত সবপক্ষকেই শুনানি সম্পর্কে অবহিত করতে হাজির থাকতেও নির্দেশ দেন বিচারপতি।

প্রসঙ্গত, সিবিআই আধিকারিকদের বিরুদ্ধে লালন শেখ মৃত্য়ুর ঘটনায় পুলিশ যে এফআইআর দায়ের করেছে, তাতে খুন, অপরাধমূলক ষড়যন্ত্র ছাড়াও তোলাবাজি, হুমকি, ভয় দেখানোর মতো গুরুতর অভিযোগ আনা হয়েছে। ভারতীয় দণ্ডবিধির ৩০২, ১২০ (বি), ৪৪৮, ৩২৩, ২৮৫, ৩৮৬, ৪২৭, ৫০৯ এবং ৩৪ নম্বর ধারায় মামলা করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

six + fourteen =